1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১১:৩৪ অপরাহ্ন

কু‌মিল্লার জনপ্রিয় পু‌লিশ কর্মকর্তা তানভীর ইমন অ‌তি: উপ-পু‌লিশ ক‌মিশনার হি‌সে‌বে ডিএম‌পি‌তে পদায়ন

আবদুর রহমান সাঈফ:
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০
  • ৫৭৪ বার পঠিত
অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার তানভীর সা‌লেহীন ইমন,কু‌মিল্লা

কু‌মিল্লা জেলা পু‌লি‌শে দীর্ঘদিন ধ‌রে সুনা‌মের স‌হিত কর্মরত ছি‌লেন চৌকস পু‌লিশ কর্মকর্তা সদর সার্কেল অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার তানভীর সা‌লেহীন ইমন পি‌পিএম। একজন দায়িত্বশীল, জনবান্ধব পুলিশ কর্মকর্তা হিসেবে কুমিল্লার সর্বসাধারণের কাছে তার ব্যাপক জন‌প্রিয়তা ও গ্রহণযোগ্যতা রয়েছে। কু‌মিল্লার যুব সমাজসহ সাধারন মানু‌ষের নিকট ছি‌লেন জনবান্ধব পু‌লিশ কর্মকর্তা। করোনাকালে সম্মুখ যোদ্ধা হিসেবে কু‌মিল্লার মানু‌ষের জন‌্য তার অবদান স্বরনীয় হ‌য়ে থাক‌বে। ২০১৮ সালের পুলিশিং কার্যক্রমের সার্বিক মূল্যায়নে দুই বার তিনি এক্সিলেন্স এওয়ার্ড পাওয়ার গৌরব অর্জন করেছেন।পু‌লি‌শের স‌র্ব্বোচ পুরস্কার পি‌পিএস পদক, আইজিপি ব্যাজ অর্জনসহ চট্টগ্রাম রেঞ্জ পু‌লি‌শ ও কুমিল্লা জেলায় শ্রেষ্ট সা‌র্কেল অ‌ফিসার হি‌সে‌বে ২৫ বার পুরস্কার লাভ করেছেন। মুক্তিযুদ্ধের চেতনা নি‌য়ে কর্মক্ষেত্রে সততা, দক্ষতা, নিষ্ঠা ও পেশাদারিত্বের জন্যে তানভীর সালেহীন ইমন ২০১৭ সালে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) অর্জন করেন।

তানভীর সালেহীন ইমন কি‌শোরগ‌ঞ্জ করিমগঞ্জ উপজেলার স্বাধীন বাংলার প্রথম পতাকা উত্তোলনকারী এবং উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদের ভাতিজা এবং করিমগঞ্জের সর্বজন শ্রদ্ধেয় রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা মোঃ ইকবালে হো‌সে‌নের ছেলে।

তানভীর সালেহীন ইমন ২৮তম বিসিএস পরীক্ষায় পুলিশ ক্যাডারে মেধা তালিকায় ২৫তম স্থান দখল করে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। চৌকস এই পুলিশ কর্মকর্তা কুমিল্লা সদর সার্কেলে ২০১৬ সালের শেষ দিকে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। বাংলাদেশে পুলিশের সৎ, নির্ভীক, দক্ষ ও জনপ্রিয় তরুণ অফিসার তানভীর সালেহীন ইমন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

তিনি ২০০০ সালে করিমগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০০২ সালে করিমগঞ্জ মহাবিদ্যালয় থেকে এইচএসসি পরীক্ষায় স্টার মার্কস পেয়ে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন।প্রগতিশীল মুক্তিযোদ্ধা রাজনৈতিক পরিবারের সন্তান ইমন ছোটবেলা থেকেই সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত। জাতীয় পর্যায়ে শিশু কিশোর প্রতিযোগিতায় অংশগ্রহণ থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় জীবনে জাতীয় টেলিভিশন বিতার্কিক ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয় জীবনে ১১টি জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। ১৭তম জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় সারা দেশে রানার-আপ হন।

এছাড়া ২০০৬ সালে ‘চ্যানেল আই ভাষা দিবস বিতর্ক প্রতিযোগিতা’য় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন। তিনি বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে উপস্থাপনা করেছেন। আবৃত্তি ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে তিনি সম্পৃক্ত।
সম্প্রতি তাঁর জন্মস্থান ক‌রিমগ‌ঞ্জে একাত্তরের গণহত্যা ও নির্যাতনের বিবরণ নিয়ে গবেষণা গ্রন্থ “আয়লা ও বিদ্যানগর গণহত্যা” রচনা করেছেন।

এএস‌পি তানভীর সা‌লেহীন ইমন ২০১৫ সালের জুন মাসে ঢাকা মে‌ট্রোপ‌লিটন পু‌লিশ থেকে বদলী হ‌য়ে কুমিল্লায় সদর সা‌র্কেল হি‌সে‌বে ‌যোগদান ক‌রে দীর্ঘ সাড়ে পাঁচ বছ‌র স্বচ্ছতা ও সুনা‌মের স‌হিত দা‌য়িত্ব পালন ক‌রে আস‌ছি‌লেন । চল‌তি মা‌সের  ২ ডিসেম্বর, ২০২০ বুধবার ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ডিএম‌পি‌তে অ‌তি‌রিক্ত উপ-পু‌লিশ ক‌মিশনার হি‌সে‌বে তা‌কে পদায়ন করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com