1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন

চীফ হুইপের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা- প্রতারক আ‌জিজ গ্রেফতার

নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
  • ৩০৫ বার পঠিত

জাতীয় সংসদের মাননীয় চীফ হুইপ ও মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরীর নাম ও ছবি ব্যবহার করে ফেসবুক আইডি খুলে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে ডিএমপির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম- জাহিদ বিন আজীজ (৩৯)। ২৪ নভেম্বর, ২০২০ রাত ০৯:৫০ টায় হাজারীবাগ থানার রায়েরবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ডিজিটাল ফরেনসিক টিম। এ সময় চীফ হুইপের নামে ভুয়া ফেসবুক আইডি ব্যবহারের কাজে ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়।

অভিযানের নেতৃত্ব দেওয়া সহকারি পুলিশ কমিশনার ইশতিয়াক আহমেদ পিপিএম নাগ‌রিক খবরকে বলেন, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী’র নাম ও ছবি ব্যবহার করে ফেসবুক আইডি N. Alam Chowdhury MP যাহার লিংক https//www.facebook.com/n.ltionchowdhury.mp.9,Profile_id100044499613484 দিয়ে দীর্ঘদিন যাবৎ কে বা কাহারা অসৎ উদ্দেশ্যে ফেসবুক আইডি ব্যবহার করছে। এর ফলে চীফ হুইপ এর ফেসবুক আইডি মনে করে বহুলোক উক্ত ফেসবুক আইডি’তে যুক্ত হয়েছে। বর্তমানে উক্ত ফেসবুক আইডির ১৫,০০০ এর অধিক ফলোয়ার রয়েছে। এছাড়াও উক্ত ফেসবুক আইডি হতে বিভিন্ন সময়ে চীফ হুইপ মহোদয়ের বিভিন্ন ছবি ও সামাজিক কর্মকান্ডের ছবিসহ বিভিন্ন মতামত আপলোড করা হয়। প্রকৃতপক্ষে চীফ হুইপ মহোদয় কোন ফেসবুক আইডি ব্যবহার করেন না।

এই সংক্রান্তে গত ২৪ নভেম্বর মাননীয় চীফ হুইপ এর ব্যক্তিগত কর্মকর্তার অভিযোগের প্রেক্ষিতে বনানী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু হয়। রুজুকৃত মামলাটি সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ডিজিটাল ফরেনসিক টিমের কাছে হস্তান্তর করা হয়।

তিনি আরো বলেন, অলনাইন মনিটরিং এর মাধ্যমে প্রাপ্ত তথ্য উপাত্ত বিশ্লেষণ করে অভিযুক্তকে সনাক্ত করে রায়েরবাজারের তার নিজ বাসা হতে গ্রেফতার করা হয়।

অভিযুক্তের নিকট হতে জব্দকৃত মোবাইল ফোন পর্যালোচনা করে চিফ হুইপের নাম ও ছবি ব্যবহার করে খোলা ফেসবুক আইডি N.Alam Chowdhury MP অলগইনসহ একাধিক ফেইক ফেসবুক আইডি ব্যবহারের তথ্য পাওয়া যায় বলে পুলিশের এই কর্মকর্তা জানান।

গ্রেফতারকৃত আসা‌মি জাহিদ বিন আজীজ‌কে আদালত ৩ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর ক‌রে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com