1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:২১ অপরাহ্ন

রাজধানী‌র বি‌ভিন্ন স্থা‌নে বা‌সে আগুন : ১৩ মামলায় পাচঁ শতা‌ধিক আসা‌মি

নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : শনিবার, ১৪ নভেম্বর, ২০২০
  • ৬১৮ বার পঠিত
ছ‌বি: সংগৃ‌হিত

রাজধানীর বি‌ভিন্ন স্থা‌নে অন্তত দশ‌টি বাসে আগুন দেওয়ার ঘটনায় বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়, ইশরাক হোসেনসহ ৫ শতাধিক ব্যক্তিকে আসামি করে ১৩টি মামলা করেছে পুলিশ। মামলাগুলোতে গ্রেফতার হওয়া ৪১ জনের মধ্যে ৩২ জনকে রিমান্ড করেছেন আদালত।

ডিএমপি সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীজুড়ে নাশকতার ঘটনায় ভাড়াটে অপরাধীরা অংশ নেয়। তাদের উদ্দেশ্য ছিল, জনমনে আতঙ্ক সৃষ্টি করা।
ডিএমপি জানিয়েছে, ঘটনাস্থলের ও আশপাশের সিসিটিভি ফুটেজ দেখে নাশকতাকারীদের শনাক্তের চেষ্টা করা হচ্ছে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর বিভিন্ন এলাকায় ১০টি বাস পোড়ানোর ঘটনায় জড়িতদের ধরতে বেশির ভাগকে এরই মধ্যে শনাক্ত করা হয়েছে বলে দাবি পুলিশের।
বাস পোড়ানোর ঘটনায় রাজধানীর পল্টন থানায় সর্বোচ্চ ৯ জনসহ ৮ থানায় মোট ২৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে ৪১ জনকে আদালতে তুলে ৭ দিন করে রিমান্ড চাইলে বিচারক ৩২ জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেন।
সর্বশেষ তথ্য অনুযায়ী বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের ৫১৭ জনকে আসামি করে ৮ থানায় ১১টি মামলা করেছে পুলিশ। শাহবাগ ও মতিঝিল থানার ৬ মামলায় আসামি করা হয়েছে বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়, ইশরাক হোসেন, যুবদল সাধারণ সম্পাদক টুকু এবং ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২৩৪ জনকে। একটি মামলায় সর্বোচ্চ ৯৫ জনকে আসামি করেছে ভাটারা থানা।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে পরিচালক উপপুলিশ কমিশনার ওয়ালিদ হোসেন সময় সংবাদকে বলেন, নাশকতায় ভাড়াটে অপরাধীরা অংশ নেয়। জনমনে আতঙ্ক সৃষ্টির উদ্দেশ্যেই বাস পোড়ানো হয়।  রাজনৈতিক পরিচয়ধারী অনেক আসামি রয়েছেন যারা আগেও এ ধরনের ঘটনা ঘটিয়েছেন বর্তমা‌নে রাজধানী‌তে ব‌্যাপক নিরাপত্তা জোরদার করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com