1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন কু‌মিল্লায় র‌্যা‌বের অ‌ভিযা‌নে ১১ হাজার পিস ইয়াবাসহ আটক ১ যুক্তরাষ্ট্রসহ বি‌শ্বের বি‌ভিন্ন দে‌শে ফি‌লি‌স্তি‌নি‌দের প‌ক্ষে বি‌ক্ষোভ চল‌ছে হামা‌সের হামলায় তিন ইসরা্ই‌লি সেনা নিহত

কু‌মিল্লায় চাঁদা আদায়কালে চাঁদার নগদ টাকাসহ ৩ জন চাঁদাবাজ গ্রেফতার

নাগ‌রিক খবর অনলাইন ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪
  • ৩১ বার পঠিত

কু‌মিল্লায় চাঁদা আদায়কালে চাঁদার নগদ টাকাসহ ৩ জন চাঁদাবাজকে গ্রেফতার ক‌রে‌ছে কোতয়ালী ম‌ডেল থানা পু‌লিশ।

কোতয়ালী ম‌ডেল থানা পু‌লিশ সু‌ত্রে জানা যায়,রোববার ১৪ জানুয়া‌রি, রাত সা‌ড়ে দশটার সময় কোতয়ালী মডেল থানা পু‌লি‌শের এসআই নাজমুল শাকিব সঙ্গীয় অফিসার ফোর্সসহ কোতয়ালী মডেল থানার জিডি নং-৯৮৯, মূলে থানা এলাকায় ডিউটিকালে ২১:৫০ ঘটিকায় ছোটরা এলাকায় ডিউটি করা অবস্থায় জানতে পারেন কতিপয় লোক চকবাজার থেকে তেলিকোনাগামী সড়কের উপর অবস্থান করে যাত্রীবাহী বিভিন্ন যানবাহনের চালকদেরকে হত্যার ভয়ভীতি দেখিয়ে যানবাহনের গতিরোধ করে চালকদের নিকট থেকে অবৈধ রশিদের মাধ্যমে চাঁদা আদায় করিতেছে।

বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিতপূর্বক নির্দেশ মোতাবেক আইনগত ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ঘটনাস্থল চকবাজার থেকে তেলিকোনাগামী সড়কের তেরীপট্টিতে প্রবেশের রাস্তার উপর পুলিশ পৌছামাত্রই চাঁদা আদায়ে নিয়োজিত থাকা মোঃ হোসেন (৪৬) সবুজ (২৫), মো: মোতাহের হোসেন (৪৫),আবু জাহের (৪২) শরীফুল ইসলাম রাসেল আলম ও অজ্ঞাতনামা ২/৩ জন চাঁদাবাজ ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করে। বাদী সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহযোগীতায় ১,২,৩ নং চাঁদাবাজদের গ্রেফতার করেন অপর অভিযুক্তরা ঘটনাস্থল থেকে দৌঁড়ে পালিয়ে যায়।

সাক্ষীদের উপস্থিতিতে ধৃত আসামীদের দখল হতে ১। বাংলাদেশী নগদ টাকা ১৯৬০/-(এক হাজার নয়শত ষাট টাকা) যাহার মধ্যে ১০০/- টাকার নোট ০৮টি, ৫০/-টাকার নোট ০২টি, ২০/- টাকার নোট ৩৪টি, ১০/- টাকার নোট ৩৮টি, এবং ২। গোলাপী, হলুদ ও আকাশী রংয়ের চাঁদা আদায়ের ভুয়া রশিদ বহি জব্দ করেন।

চাঁদাবাজরা পরস্পর যোগসাজসে যাত্রীবাহী বিভিন্ন যানবাহন চালকদেরকে প্রাণে হত্যার ভয়ভীতি দেখিয়ে যানবাহনের গতিরোধ করে ত্রাস সৃষ্টিসহ চালকদের নিকট থেকে রশিদের মাধ্যমে চাঁদা আদায় করে আইন-শৃঙ্খলা বিঘ্ন করায় বিবাদীদের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানার মামলা নং-৩৮, তাং-১৫/০১/২০২৪খ্রি: ধারা-আইনশৃঙ্খলা বিঘ্নকারী (দ্রুত বিচার) (সংশোধন) আইন, ২০১৯ এর ৪/৫. ধারায় মামলা দায়ের করা হয়েছে।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজশে কুমিল্লা মহানগরীর বিভিন্ন পয়েন্টে সিটি কর্পোরেশনের নাম ব্যবহার করে অবৈধ চাঁদা উত্তোলন করে আসছে। সিটি কর্পোরেশন এর সহিত যোগাযোগে জানা যায়, এরূপ কোন চাঁদা আদায় বা উত্তোলনের আইনগত বৈধতা নেই, তারা এরূপ কোন লাইসেন্স প্রদান করেনি।

এ দি‌কে গ্রেফতারকৃত আসা‌মিদের অ‌ভিভাবকগন জানায়,সি‌টি কর‌পো‌রেশ‌নের অনু‌মোদন সা‌পে‌ক্ষে ও স‌ঠিক নিয়ম অনুযা‌য়ি যথাযথ ডা‌কের মাধ্য‌মে সি‌টি কর‌পো‌রেশ‌ন কর্তৃপক্ষ থে‌কে ট্র্াক্স ও কর প্রদান ক‌রে সি‌টি‌তে চলাচলরত যানবাহ‌নের টোল আদায় ক‌রে আস‌ছিল। এছাড়া সি‌টি করপোরেশ‌নের অন‌মোদন এর কাগজ পত্রা‌দি প্রতি‌বেদক‌কে দি‌তে ইচ্ছা পোষণ ক‌রে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com