1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রসহ বি‌শ্বের বি‌ভিন্ন দে‌শে ফি‌লি‌স্তি‌নি‌দের প‌ক্ষে বি‌ক্ষোভ চল‌ছে হামা‌সের হামলায় তিন ইসরা্ই‌লি সেনা নিহত কু‌মিল্লায় শিশু ধর্ষণ ও হত্যার ঘাতক গ্রেফতার ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

বগুড়া আদমদী‌ঘি থানার ও‌সি রেজাউল ক‌রিম রেজার সফলতা

আবু বক্কর সি‌দ্দিক বক্কর,আদমদী‌ঘি,বগুড়াঃ
  • আপডেট টাইম : সোমবার, ১৯ জুন, ২০২৩
  • ১৮৬ বার পঠিত

o”পুলিশ জনগণের বন্ধু” এই শ্লোগানের বাস্তবতা গত এক বছর ধরে আদমদীঘি বাসীকে স্বচক্ষে দেখার সুযোগ করে দিয়েছেন আদম দীঘি থানার বর্তমান অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা। বগুড়া জেলার আদমদীঘি উপজেলা সদরে বাবা আদম (রঃ) এঁর সমাধীস্থল সংলগ্ন এলাকায় অবস্থিত আদমদীঘি থানা। এই থানায় অফিসার ইনচার্জ হিসেবে রেজাউল করিম রেজার যোগদানের আজ এক বছর অতিবাহিত হলো।

আজ (১৯ জুন) সোমবার আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা বদলি জনিত কারণে বগুড়া জেলার সোনা তলা থানার অফিসার ইনচার্জ থেকে আদমদিঘী থানায় যোগদান করেন। যোগদানের কিছুদিন পর থেকেই তিনি থানার সাধারণ মানুষের কাছে একজন জনবান্ধন ওসি হিসেবে পরিচিত লাভ করেন। সাধারণ মানুষের সমস্যা সমাধানের জন্য তিনি সদা তৎপর।

আদমদীঘি থানায় যোগদানের পর থেকেই থানার অধীনস্ত ছয়টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় মাদকের বিরুদ্ধে ওসি রেজাউল করিম রেজার অবস্থান একেবারে জিরো টলারেন্স। এছাড়াও সন্ত্রাস দমন, বাল্যবিবাহ প্রতিরোধ, আইন শৃঙ্খলার উন্নতি, জঙ্গি দমন, গ্রেফতারী পরোয়া তামিল, বিবাদ মিমাংসাসহ সকল প্রকার আইনি সহায়তা দিয়ে গত এক বছরে মানুষকে অতি আপন করে নিয়েছেন তিনি। সাধারণ মানুষের যেকোনো সমস্যা সমাধানের জন্য মুঠোফোনসহ থানার ওসির দরজা সবসময় সব মানুষের জন্য খোলা। অমায়িক ব্যবহারের পদস্থ কর্মকর্তা হয়েও তাঁর চলাফেরা একজন সাধারণ মানুষের মতো। যার কারণে তিনি সাধারণ মানুষের কাছে অতি প্রিয় একজন ওসি। তাঁর প্রশাসনিক দক্ষতার কারণে গত এপ্রিল মাসে জেলা পুলিশ সুপার কর্তৃক পুরস্কৃত হয়েছেন।

আদমদীঘি থানাধীন সান্তাহার ইউনিয়নের সান্দিড়া গ্রামের আতোয়ার রহমান বলেন, জমি জমা নিয়ে থানায় আমার পারি বারিক একটা অভিযোগ ছিলো ওসি স্যারের তত্ত্বাবধানে অতি সহজে সেটার নিষ্পত্তি হয়েছে বলে আমি তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। থানায় সেবা নিতে আসা নশরতপুর ইউনিয়নের হোসাইন বলেন, আমার সাংসারিক একটা বিবাদ ওসি স্যার খুব সহজে মিমাংসা করে দিয়েছেন তাই আমি তাঁর প্রতি কৃতজ্ঞ। চাপাপুর ইউনিয়নের তোরাব আলী বলেন, এই ওসি সাহেব থানায় যোগদান করার পর থেকে আমার এলাকার চুরি ডাকাতি একেবারে বন্ধ হয়ে গেছে বললেই চলে।

প্রথম আলো পত্রিকার সাংবাদিক খায়রুল ইসলাম বলেন, আদমদীঘি থানার বর্তমান ওসি সাহেব একজন জনবান্ধন প্রশাসনিক কর্মকর্তা। আদমদীঘি থানায় তিনি যোগদানের পর থেকে সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধ, মাদক নির্মুল, বাল্যবিবাহ রোধ, আইন শৃঙ্খলার উন্নতি, জঙ্গি দমন, বিবাদ মিমাংসাসহ সকল ক্ষেত্রে তাঁর ভূমিকা অনস্বিকার্য।

থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা সম্পর্কে আদমদীঘি থানার উপ-পরিদর্শক নাজমুল হক, প্রদীপ কুমার বর্মন, তারেক হোসেন বলেন, অভিভাবক হিসেবে বর্তমান ওসি স্যার সাধারণ মানুষের পাশাপাশি আমাদের মন ও জয় করে নিয়েছেন। আমার চাকুরী জীবনে পছন্দের স্যারদের মধ্যে তিনি একজন। আমাদের সাথে সর্বদা বন্ধুত্বসুলভ আচরণ এবং প্রশাসনিক দক্ষতার জন্য আমি ব্যক্তিগত ভাবে স্যারের প্রতি কৃতজ্ঞ।

আদমদীঘি থানায় যোগদানের গত এক বছরের সফলতা সম্পর্কে অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা বলেন, বিগত এক বছর ধরে আমি চেষ্টা করেছি মানুষের পাশে থেকে সকল প্রকার আইনি সহায়তা প্রদান করতে। জানিনা কতোটা করতে পেরেছি তবে আন্তরিকতার কোনো ত্রুটি রাখিনি আমি। সফলতা বা ব্যার্থতার বিষয়টি মানুষ ভালো বলতে পারবে। সব ক্ষেত্রে সবার মন জয় করা সম্ভব হয়না। তবে একটা কথা বলতে পারি আদমদীঘি বাসীর প্রতি আমি কৃতজ্ঞ। থানাবাসী আমাকে যে ভালোবাসা দিয়েছি তা আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে। এমনি ভাবে যেনো সারাজীবন মানুষের সেবা করে যেতে পারি এজন্য আমি সকলের নিকট দোয়া চাই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com