1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রসহ বি‌শ্বের বি‌ভিন্ন দে‌শে ফি‌লি‌স্তি‌নি‌দের প‌ক্ষে বি‌ক্ষোভ চল‌ছে হামা‌সের হামলায় তিন ইসরা্ই‌লি সেনা নিহত কু‌মিল্লায় শিশু ধর্ষণ ও হত্যার ঘাতক গ্রেফতার ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

সাঁথিয়ায় চলাচ‌লের রাস্তা বন্ধ ক‌রে ১৬ টি পরিবার‌কে অবরুদ্ধ ক‌রে রা‌খে প্রভাবশালী মহল

এম এ হাই, সা‌থিঁয়া,পাবনাঃ
  • আপডেট টাইম : বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ১১৪ বার পঠিত

পাবনার সাঁথিয়া উপজেলায় বসতবাড়ি থেকে বের হওয়ার রাস্তায় খুঁটি দিয়ে নেট জালের বেড়া দেওয়ায় ১৬টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে।

সা‌থিঁয়া উপজেলার কাশিনাথপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের শিবরামবাড়ি চরকলাগাছি গ্রামে রবিবার (১১ জুন) এ ঘটনা ঘটিয়েছে কলহপ্রিয়রা।

অবরুদ্ধ পরিবারগুলো জানান, জালাল মন্ডল ও ময়নুল মন্ডল তারা দুইভাই তাদের বসতবাড়ির জায়গা ভাগভাটোয়ারার জন্য আমিন দিয়ে মাপে। তাদের বাড়ির পাশ দিয়ে প্রতিবেশিদের চলাচলের জন্য বহু বছরের পুরনো একটি রাস্তা ছিল। সেই রাস্তায় বাঁশের খুঁঠির সাথে নেটজাল দিয়ে রাস্তা বন্ধ করে দেয় তারা। এতে ওই রাস্তা দিয়ে প্রতিবেশিদের চলাচল কর‌তে না পারায় দু‌র্ভোগ পোহা‌তে হ‌চ্ছে প‌রিবারগু‌লোর সদস্যরা ।

তা‌দের দেখা‌দে‌খি প্রতিবেশি বকুল হোসেন ও আলাউদ্দিন ক্ষুব্ধ হয়ে তাদের জায়গাতেও বেড়া দিলে রাস্তাটি একেবারেই বন্ধ হয়ে যায়। এতে ১৬টি পরিবারের ১২০ জন মানুষ অবরুদ্ধ হয়ে পড়েছে। সবচেয়ে বিপাকে পড়েছে খেটে খাওয়া কয়েকজন অসহায় ভ্যানচালক। তারা বাড়ি থেকে ভ্যান বের করতে পারছে না। এমনকি ওই পরিবারগুলোর স্কুলপড়ুয়া ছেলেমেয়েরা এক কিলোমিটার পথ ঘুরে মানুষের ফসলি জমি দিয়ে স্কুলে যাতায়াত করছে। ফসলি জমির মালিকরাও তাদেরকে বাধা দিচ্ছে বলে জানায় ভুক্তভুগিরা।

এ বিষয়ে দ্রুত সমাধান চেয়ে কাশিনাথপুর ইউপি চেয়ারম্যান বরাবর তারা একটি লিখিত অভিযোগ দিয়েছে। অবরুদ্ধ পরিবারের ভ্যানচালক কাদের আলী বলেন, আমি গরীব মানুষ। সপ্তাহে আমার সাড়ে সাতশ’ টাকা কিস্তি আছে। সোমবার ভ্যান বের করতেই পারি নাই। কামাইও করতে পারি নাই। তাই বাড়ির মুরগি বেচে কিস্তি দিছি আজ। আমার মতো আরো তিন-চার জন বাড়ি থেকে ভ্যান বের করতে পারছে না। আমরা খুব কষ্টে আছি। রাস্তা অবরুদ্ধ করা বকুল হোসেন জানান, আমি সারাজীবন মানুষের যাতায়াতের জন্য আমার অনেকখানি জায়গা ছেড়ে দিয়ে আসছি। বরাবরই কিন্তু আমার প্রতিবেশি জালাল মন্ডল ও ময়নুল মন্ডল প্রতিহিংসায় তাদের জায়গার উপর দিয়ে বেড়া দিয়ে সকলের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়। এ কারণে আমিও রেগে আমার জায়গার উপর বেড়া দিয়েছি,যাতে করে রাস্তাটির একটা স্থায়ী সমাধান হয়।

কাশিনাথপুর ইউপি চেয়ারম্যান মীর মঞ্জুর এলাহী নাগ‌রিক খবরকে জানান, এ বিষয়ে আমি একটি লিখিত অভিযোগ পেয়েছি। যেহেতু ব্যক্তি মালিকানাধীন সম্পত্তি, তাই আগামী বুধবার গ্রাম আদালতের মাধ্যমে সমাধান করা হবে।সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহা:মনিরুজ্জামান এ ব্যাপারে জানান, এ বিষয়ে আমি কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com