1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন কু‌মিল্লায় র‌্যা‌বের অ‌ভিযা‌নে ১১ হাজার পিস ইয়াবাসহ আটক ১ যুক্তরাষ্ট্রসহ বি‌শ্বের বি‌ভিন্ন দে‌শে ফি‌লি‌স্তি‌নি‌দের প‌ক্ষে বি‌ক্ষোভ চল‌ছে হামা‌সের হামলায় তিন ইসরা্ই‌লি সেনা নিহত

পাবনার শ্রেষ্ঠ শিক্ষক হলেন সাঁথিয়ার রাশেদুল হাসান পলাশ

এম এ হাই,সা‌থিঁয়া, পাবনা:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ১৪২ বার পঠিত

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ পাবনা জেলায় শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কারিগরি) নির্বাচিত হয়েছেন সাঁথিয়া উপজেলায় অবস্থিত শহীদ শেখ রাসেল সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ইন্সট্রাক্টর (ইংরেজি) মোঃ রাশেদুল হাসান পলাশ।

শিক্ষা অফিস সূত্রে জানা যায়,৫ এপ্রিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সারা দেশে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপনের সিদ্ধান্ত জানানো হয়। এরই প্রেক্ষিতে সারাদেশের শিক্ষক শিক্ষার্থীদের অংশগ্রহণে মোট ১৬ টি ইভেন্টস ও ১৭ টি শ্রেণিতে শুরু হয় জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এর নীতিমালা অনুযায়ী ৬ মে থেকে ৭ মে পর্যন্ত প্রতিষ্ঠান পর্যায়ে শিক্ষক-শিক্ষার্থীদের বাছাই করা হয় এবং সাঁথিয়া উপজেলার জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটি ১৪ মে উপজেলা পর্যায়ে উল্লেখিত ইভেন্টস ও শ্রেণিতে উপজেলার শিক্ষক- শিক্ষার্থীদের মধ্য থেকে বিজয়ীদের বাছাই করে জেলা পর্যায়ে প্রতিযোগিতার জন্য নির্বাচিত করেন।

২০মে শনিবার পাবনা জেলায় জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এর জেলা পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেখানে পাবনা জেলার প্রতিটি উপজেলায় প্রথম স্হান অধিকারী শিক্ষক, শিক্ষার্থীরা নিজ নিজ ইভেন্টস ও শ্রেণিতে অংশগ্রহণ করেন। জেলা শিক্ষা অফিসার মোঃ রোস্তম আলী হেলালী স্বাক্ষরিত ফলাফল থেকে জানা যায়, পাবনা জেলায় শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক (কারিগরি) হিসেবে মোঃ রাশেদুল হাসান পলাশ সর্বোচ্চ নম্বর পেয়ে নির্বাচিত হয়েছেন। রাশেদুল হাসান পলাশ ১৯৮৮ সালের ১৬ জানুয়ারি পাবনা জেলার চাটমোহর উপজেলার বোয়াইলমারী গ্রামে জন্মগ্রহণ করেন।

২০০৩ সালে বোয়াইলমারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে চাটমোহর উপজেলা থেকে সর্বোচ্চ নম্বর পেয়ে উত্তীর্ণ হন এবং ২০০৫ সালে ঢাকার নটরডেম কলেজ বিজ্ঞান বিভাগের গ্রুপ ৪ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। সেখান থেকে ২০১০ সালে ইংরেজি বিষয়ে স্নাতক (সম্মান) এবং ২০১১ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ২০১৪ সালে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ইংরেজি বিভাগের প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন।

পরবর্তীতে ৩৭তম বিসিএস পরীক্ষার মাধ্যমে নন-ক্যাডার ক্যাটেগরি থেকে সহকারী তথ্য অফিসার (১০ম গ্রেড) হিসেবে তথ্য মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তরে যোগদান করেন এবং পুনরায় ৩৮তম বিসিএস পরীক্ষার মাধ্যমে একই ক্যাটেগরি থেকে ইন্সট্রাক্টর ইংরেজি (৯ম গ্রেড) পদে পাবনার সাঁথিয়ার শহীদ শেখ রাসেল সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে যোগদান করেন।বিভাগ এবং জাতীয় পর্যায়েও তিনি সফল হওয়ার জন্য চেষ্টা করছেন বলে জানান রাশেদুল হাসান পলাশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com