1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
H H H H H H H H H H

দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলায় ডিইউজের উদ্বেগ

নাগরিক খবর অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩
  • ১৩ বার পঠিত

সংবাদ প্রকাশের জেরে দৈনিক বাংলা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক শরিফুজ্জামান পিন্টু ও বিশেষ প্রতিনিধি আরিফুজ্জামান তুহিনের বিরুদ্ধে কক্সবাজারের একটি আদালতে মানহানির মামলা করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

বুধবার (১১ জানুয়ারি) ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেনের এক বিবৃতিতে অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে এ ধরনের হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

নেতারা বলেন, কোনো সংবাদ প্রকাশ হলেই সংশ্লিষ্ট সংবাদমাধ্যম, সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দায়ের করা অপসংস্কৃতিতে দাঁড়িয়েছে। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা অব্যাহত রয়েছে। সত্য প্রকাশ করলেই একটি মহল নানাভাবে সাংবাদিক ও সংবাদ মাধ্যমের কণ্ঠরোধ করার অপচেষ্টা চালাচ্ছে। সত্য সংবাদ পরিবেশনে দেশের সংবাদমাধ্যম ও সাংবাদিকরা প্রতিজ্ঞাবদ্ধ। এ ধরনের হয়রানিমূলক ও মিথ্যা মামলা দায়ের করে সংবাদমাধ্যম ও সাংবাদিকদের সত্য প্রকাশ রোধ করা যাবে না।

সাংবাদিক ও সংবাদ মাধ্যমের বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা ও হয়ারানিমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের আহ্বান জানিয়ে তারা বলেন, অন্যথায় সাংবাদিক সমাজ এ ধরনের হয়রানিমূলক মামলা ও নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে বাধ্য হবে।

সংবাদ প্রকাশের জেরে একশ কোটি টাকার মানহানির অভিযোগ এনে গত ৯ জানুয়ারি কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সদর) এ মামলা করেন স্থানীয় একটি দৈনিক পত্রিকার সাংবাদিক শফিউল্লাহ শফি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com