1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
H H H H H H H H H H

দঃ জেলা আ’লীগের সম্মেলন: নেতৃত্বে লোটাস কামাল-মুজিব নাকি নতুন কেউ

নাগরিক খবর অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ২৩ বার পঠিত

আজ ৮ ডিসেম্বর কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা উচ্চ বিদ্যালয় মাঠে দুপুর ২ টায় অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। ১৭ বছর ধরে নেতৃত্বে থাকা আ হ ম মুস্তফা কামাল ও মো. মুজিবুল হক কি পুনরায় স্ব-স্ব পদে বহাল থাকবেন নাকি নতুন নেতৃত্ব আসবে এটা নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। এই দুই পদে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম এমপিসহ আরো দুয়েকজন আলোচনায় রয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক সূত্র জানান, এই সম্মেলন কোথায় অনুষ্ঠিত হবে সেটা নিয়েও রাজনৈতিক খেলা হয়েছিল। শহর কেন্দ্রিক এক জনপ্রতিনিধি চেয়েছিল সম্মেলনটি কুমিল্লা টাউনহল মাঠে করতে । পরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও মো. মুজিবুল হক পরে সম্মেলনটি লালমাই মাঠেই করার ব্যবস্থা করেন। আপাতত সম্মেলন লালমাইয়ে করার ব্যবস্থা করে প্রাথমিকভাবে তারা বিজয়ী হয়েছেন। এখন দেখার বিষয় গুরুত্বপূর্ণ দুই পদে কারা আসেন। সম্মেলনস্থল মাঠ ও মাঠের বাইরে আশেপাশের এলাকাতে প্রায় ৬০ হাজার নেতাকর্মীর উপস্থিতি থাকবে বলে জানা গেছে ।

দক্ষিণ জেলার আওতাধীন কুমিল্লা সদর, সদর দক্ষিণ, চৌদ্দগ্রাম, বরুড়া, নাঙ্গলকোট, লাকসাম, লালমাই ও মনোহরগঞ্জ উপজেলার নেতাকর্মীদের চোখ এ সম্মেলনের দিকে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নতুন নেতৃত্ব আসবে নাকি পুরাতনরাই বহাল থাকবেন এটাই এখন জেলাজুড়ে আলোচনার বিষয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র জানায়, সম্মেলনে নেতাকর্মীরা গুরুত্বপূর্ণ দুই পদ নিয়ে দুই ভাগে বিভক্ত হয়ে পড়তে পারে। এক ভাগে থাকবে সদর দক্ষিণ, লালমাই, বরুড়ার এমপি নজরুল গ্রুপ, নাঙ্গলকোট ও চৌদ্দগ্রামের নেতাকর্মীরা। অপর গ্রুপে থাকবে কুমিল্লা সদর, বরুড়ার উপজেলার একাংশ, লাকসাম ও মনোহরগঞ্জের নেতাকর্মীরা। তাই সকাল থেকেই সম্মেলনস্থল দখলে নজর থাকবে সবার।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আ’লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি। সম্মেলন উদ্বোধন করবেন বাংলাদেশ আ’লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আ’লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, প্রধাণ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম এমপি, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জি: আব্দুস সবুর, তথ্য ও গবেসণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সহ সভাপতি নাসিমুল আলম চৌধুরী নজরুল এমপি , সদস্য এড. আবুল হাশেম খান এমপি। সম্মেলনে সভাপতিত্ব করবেন কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি ও বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি। সম্মেলনটি পরিচালনা করবেন দক্ষিণ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো. মুজিবুল হক এমপি।

জানা যায়, দক্ষিণ জেলা আ’লীগ কমিটির বর্তমান সভাপতি আ হ ম মুস্তফা কামাল ও সাধারণ সম্পাদক মো. মুজিবুল হক ২০০৬ সালের ৮ ফেব্রুয়ারি থেকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতৃত্বে আছেন।

পরবর্তীতে ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি লালমাই সরকারি কলেজ মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে আ হ ম মুস্তফা কামালকে সভাপতি ও মো. মুজিবুল হককে সাধারণ সম্পাদক করে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। একই বছরের ১ সেপ্টেম্বর ৭১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে আরও চারজনকে অন্তর্ভুক্ত করায় কমিটির সদস্যসংখ্যা দাঁড়ায় ৭৫। এর মধ্যে ১১ জন মারা গেছেন, একজন অব্যাহতি নিয়েছেন, ১২ জন বিদেশে অসুস্থ ও নিষ্ক্রিয় আছেন। আকু

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com