1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আদমদীঘিতে আ’লীগের উদ্যোগে মুজিব নগর দিবস পালন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

সাফ ফুটব‌লে নারী‌দের বিজয় বাংলার জয়

নাগরিক খবর অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
  • ১৬২ বার পঠিত

শিক্ষকদের তেমন উৎসাহ থাকে না। গ্রামের মাঠেও মেয়েরা খেলার জায়গা পায় না। অনেক মেয়ে আছে যারা জীবনে ফুটবলে একটা লাথি দেয়ার সুযোগ পর্যন্ত পায়নি।

এই সমস্যা সমাধানে কী করা উচিত? ছোট থেকে ফুটবল চর্চার সুযোগ তৈরি করা। স্কুলগুলোতে মেয়েদের খেলার সুযোগ করে দেওয়া। ছোট থেকে মেয়েদের মাঠে আনার কাজটিও সেই সঙ্গে করতে হবে। আন্তঃস্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিযোগিতার ব্যবস্থা করতে হবে। স্কুলপর্যায়ে প্রতিযোগিতা শুরু হলে মেয়েদের ফুটবল খেলায় আগ্রহ বাড়বে। উপজেলা, জেলা, ও বিভাগীয় পর্যায়ে ফুটবল প্রতিযোগিতার ব্যবস্থা থাকলে মেয়েরা পড়াশোনার পাশাপাশি খেলাটাও চালিয়ে যেতে পারবে।

খেলাধুলায় মেয়েদের অংশগ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই খেলার মাধ্যমে মেয়েদের আত্মবিশ্বাস বাড়বে। এতে মেয়েদের সামাজিক উন্নতি ঘটবে। সমাজের সর্বাঙ্গীন উন্নতিতে সাহায্য করবে। সুযোগ বাড়ালে অংশগ্রহণ বাড়বে। আর অংশগ্রহণ বাড়লে সাফল্যও আসবে।

পরিশেষে আবারও স্যালুট জানাই বাংলাদেশের নারী ফুটবল দলকে! তারা অসম্ভবকে সম্ভব করেছে। এখন তারাই হোক বাংলাদেশের সফল নারীর সেরা। বি‌ডি‌নি

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com