1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০১:১৮ অপরাহ্ন

যাচাই-বাছাই করে উন্নয়ন সহযোগীদের কাছ থেকে ঋণ করে নেয়া হবে : তাজুল

নাগরিক খবর অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
  • ৬১ বার পঠিত

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বিভিন্ন উন্নয়ন সহযোগী দেশ ও সংস্থা দেশে অবকাঠামো উন্নয়নসহ সামগ্রিক উন্নয়নে প্রায় এগারো বিলিয়ন ডলার বিনিয়েগের আগ্রহ প্রকাশ করেছে।

তিনি আরো বলেন, তবে যে সকল বিনিয়োগ দেশের জন্য লাভজনক অর্থাৎ ইনকাম জেনারেটিং হবে সেগুলোই কেবল যাচাই-বাছাই করে গ্রহণ করা হবে।
তাজুল ইসলাম আজ রাজধানীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত বঙ্গবন্ধুর কর্ম ও জীবনীভিত্তিক এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তাজুল ইসলাম বলেন, আমরা যদি উন্নয়ন সহযোগীদের দেয়া এই অর্থ বিভিন্ন উৎপাদনশীল খাতে বিনিয়োগ করি, তাহলে ঋণ পরিশোধ করার পরও দেশ লাভজনক অবস্থানে থাকবে। সকল দেশ মানুষের কল্যাণ ও জীবনযাত্রার মান বৃদ্ধির জন্য উন্নয়ন সহযোগী দেশ ও সংস্থার কাছ থেকে নিয়ে থাকে। সকল দেশের ঋণ জনগণই শোধ করে থাকে, কারণ সরকার যে টাকা দিয়ে ঋণ পরিশোধ করে তা মূলত জনগণেরই টাকা।

স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান, এলজিইডির প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসীন, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের মহাপরিচালক সালেহ আহমদ মোজাফফর এবং ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com