1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০১:৩৩ অপরাহ্ন

পাবনা‌ ভাঙ্গুড়ায় পু‌লি‌শের উপর হামলার ঘটনায় আ’লীগ নেতাসহ গ্রেফতার ৩

পাবনা প্রতি‌নি‌ধি:
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • ১০০ বার পঠিত

পাবনার ভাঙ্গুড়ায় পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেয়ার মামলায় বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগ নেতা জয়নাল আবেদীনসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার অপর ২ জন হলেন, ফরিদুপর উপজেলার বৃলাহিড়িবাড়ী গ্রামের ওয়াজেদ আলী ও সাইদুর রহমান। জয়নাল আবেদীন ভাঙ্গুড়া উপজেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সে উপজেলার দিলপাশার ইউনিয়নের বেতুয়ান গ্রামের বাসিন্দা। গত বুধবার (২ সেপ্টেম্বর) ভাঙ্গুড়ায় দুটি গ্রামের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়লে পুলিশ তা প্রতিহত করতে গেলে জয়নালসহ কিছু লোকজন ওসি (তদন্ত) নাজমুল হকসহ ক‌য়েকজন পুলিশ সদস্যকে মারধর করেন।

স্থানীয়রা জানান, তুচ্ছ ঘটনার জের ধরে বুধবার সকালে ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার ইউনিয়নের বেতুয়ান দক্ষিণপাড়ার আব্দুল হান্নান ও তার ছেলে সম্রাটের নেতৃত্বে কিছু লোক দলবেঁধে মাইকে ঘোষণা দিয়ে লাঠি-সোটা নিয়ে অপর পক্ষ বৃলাহিড়িবাড়ী গ্রামের লোকজনকে মারামারির জন্য আহ্বান করেন। এতে উভয়পক্ষ মুখোমুখি দাঁড়িয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে।

পুলিশ জানায়, বুধবার ভাঙ্গুড়া উপজেলার বিএলবাড়ি-বেতুয়ান সড়কে মাইকে ঘোষণা দিয়ে বৃলাহিড়িবাড়ী ও বেতুয়ান গ্রামের লোকজন লাঠি-সোটা এবং অস্ত্র নিয়ে মুখোমুখি অবস্থান নেয়। খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশি হস্তক্ষেপে সংঘর্ষ প্রতিহত করা সম্ভব হয়।

পুলিশ আরও জানায়, পুলিশ বাহিনী তাদের দায়িত্ব পালনকালে আ.লীগ নেতা জয়নাল আবেদীন ও তার সহযোগিরা পুলিশের ওপর হামলা করে। তারা ভাঙ্গুড়া থানা পুলিশের ওসি (তদন্ত) নাজমুল হকের পিঠের ওপর লাঠি দিয়ে আঘাত করেন। এছাড়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এস.আই) ইব্রাহিম খলিল এবং এস.আই সাজেদুর রহমানকেও তারা লাঠিপেটা করেন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে বেশ বেগ পেতে হয়। এ সময় একটি পক্ষের লোকজন বিএলবাড়ি মার্কেটে কয়েকটি দোকানও ঘর ভাঙচুর করে।

এ ব্যাপারে এস.আই ইব্রাহিম খলিল বাদী হয়ে বৃহস্পতিবার থানায় একটি মামলা (মামলা নং ০২) দায়ের করেন। পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা প্রদানের ঘটনায় ২০ জনের নাম উল্লেখ করে মামলাটি দায়ের করা হয়। মামলা দায়েরের পর বৃহস্পতিবার দুপুরে পুলিশ অভিযান চালিয়ে আ.লীগ নেতাসহ তিন আসামিকে গ্রেফতার করেন। এ ব্যাপারে ভাঙ্গুড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসি আনোয়ার হোসেন বলেন, বুধবার পুলিশ যথাসময়ে ঘটনাস্থলে না থাকলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারত। অথচ পুলিশের ওপরই কিছু দায়িত্বশীল মানুষ নেতৃত্ব দিয়ে হামলা করেছেন।তিনি জানান, পুলিশের ওপর হামলার ঘটনা মামলায় তিন আসামিকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে পাবনা জেলহাজতে পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com