1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন

বিএনপির অবস্থা ন্যাপের মতো হবে: শেখ সেলিম

নাগরিক খবর অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ মে, ২০২২
  • ৫৪ বার পঠিত

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, বিএনপি যদি নির্বাচনে অংশ না নেয় তাহলে তাদের অবস্থা ন্যাপের মতো হবে। নির্বাচনের বাইরে অবৈধ কোনো শক্তি ক্ষমতা নিতে পারবে না। আগামী নির্বাচন হবে সংবিধান অনুযায়ী।

সোমবার (৩০ মে) বিকেলে চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশের কিং অব চিটাগাং কমিউনিটি সেন্টারে মহানগর আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘বিশ্বের অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো, ভারত, লন্ডন, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, কানাডায় যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও সেভাবে নির্বাচন হবে। ২০২৩ সালে দেশে গণতান্ত্রিক পদ্ধতিতেই নির্বাচন হবে। সংবিধানের বাইরে কোনো নির্বাচন হতে পারবে না। ইয়াজউদ্দিনের মতো কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না।’

মহানগর যুবলীগের সভাপতি মহিউদ্দিন বাচ্চুর সভাপতিত্বে যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন খোকা ও ফরিদ মাহমুদের সঞ্চালনায় সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

এসময় প্রধান অতিথি বলেন, প্রত্যেক দলের অংশগ্রহণে আগামী নির্বাচন হবে। নির্বাচনে বিএনপি আসলে আসবে, না আসলে আসবে না। নির্বাচনে না আসলে তাদের দশা ন্যাপের মতো হবে। নির্বাচন না করলে দল কোথায় হারিয়ে যায় তার বর্তমান উদাহরণ ন্যাপ। বিএনপিকে টিকে থাকার জন্য নির্বাচন করতে হবে।

শেখ সেলিম বলেন, বিএনপি যতই সরকার পতনের কথা বলে, ততই সরকারের মেয়াদ বাড়ে। ২০১৩ সাল থেকে তারা সরকার পতনের কথা বলে আসছে। বিএনপির সৃষ্টি ক্যান্টনমেন্টে। ক্যান্টনমেন্টে সৃষ্ট রাজনৈতিক দল কখনো গণতান্ত্রিক হতে পারে না।

বিজ্ঞাপন

প্রধান অতিথি বলেন, যতদিন শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন, ততদিন জনগণ কষ্টে থাকবে না। বাংলাদেশ শ্রীলঙ্কার মতো হবে না। শ্রীলঙ্কার মতো হওয়ার অবস্থা দেশে হয়নি। বাংলাদেশে তেল-গ্যাসের দামসহ জিনিসপত্রের দাম বেড়েছে। আমেরিকায়ও দ্রব্যমূল্যের দাম ৭০ ভাগ বেড়েছে।

তিনি বলেন, শেখ হাসিনা ক্রয়-ক্ষমতা মানুষের নাগালে রাখার চেষ্টা করছেন। ইউরোপ আমেরিকার চেয়ে বাংলাদেশের অবস্থা ভালো। শেখ হাসিনা বেঁচে থাকলে বাংলাদেশ হবে সিঙ্গাপুরের মতো। আওয়ামী লীগ সরকার ২০৪০ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে।

সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, আওয়ামী লীগের বিরুদ্ধে বিএনপি অনেক চক্রান্ত করেছে। স্বার্থ হাসিলের জন্য তারা দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে। আজকে যে উন্নয়ন, তা এমনিতে হয়নি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে যখন সরকার গঠন করা হয়, তখন এদেশে মাথাপিছু আয় কত ছিল তা দেখুন।

‘এখন তা দুই হাজার ৮০০ ডলার ছাড়িয়েছে। আমরা জনগণকে সঙ্গে নিয়ে দেশের উন্নয়নে কাজ করেছি। মানুষ আওয়ামী লীগকে সুযোগ দিয়েছে। পরপর তিনবার আওয়ামী লীগ সরকার গঠন করেছে। এরপরও মানুষ আওয়ামী লীগকে চায়।

প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, চট্টগ্রামের নেতাকর্মীদের মধ্যে ঐক্য দেখা যায় না। যদি নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকতো তাহলে বিএনপি জামায়াত ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত এই বাংলায় যে তাণ্ডবলীলা চালিয়েছিল সেদিন যদি চট্টগ্রামের নেতারা ঐক্যবদ্ধ থাকতেন তাহলে তাদের প্রতিরোধ করতে এই নেতৃত্বই যথেষ্ট ছিল।

নেতাদের মধ্যে যদি ঐক্যের সৃষ্টি না হয় তাহলে কর্মীদের মাঝে ঐক্য আসার কোনো সুযোগ নেই। ঐক্যের কোনো বিকল্প নেই। ঐক্য না থাকলে বিএনপি জামায়াত নতুন করে ষড়যন্ত্রের সুযোগ পাবে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com