1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৭:২৬ অপরাহ্ন
শিরোনাম :
H H H H H H H H H H

ফ্রিল্যান্সারদের স্বীকৃতি ও সিনেমা হল বাঁচাতে বিশেষ তহবিল গঠনের পরামর্শ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ১০৮ বার পঠিত

ফ্রিল্যান্সারদের সামাজিক ও প্রাতিষ্ঠানিক স্বীকৃতি কীভাবে দেওয়া যায় তার উপায় বের করতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে তিনি বলেছেন, সিনেমা হল মালিকরা চাইলে সরকার তাদের ঋণ দিয়ে আর্থিকভাবে সহযোগিতা করবে। এজন্য বিশেষ তহবিল গঠনেরও প্রস্তাব দিয়েছেন প্রধানমন্ত্রী।
মঙ্গলবার (২৫ আগস্ট) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ‘শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার স্থাপন’ প্রকল্প অনুমোদন দিতে গিয়ে এসব মন্তব্য করেন প্রধানমন্ত্রী। একনেক সভা শেষে এ তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।
ফ্রিল্যান্সাররা ভালো আয় করেন, ওরা স্মার্ট। কিন্তু সামাজিক ও প্রাতিষ্ঠানিক স্বীকৃতি না থাকায় ওদের বিয়ে করতে সমস্যা হয়। এসব কারণেই তা নিয়ে চিন্তা করতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী বলেছেন, ফ্রিল্যান্সাররা কোনও সংস্থা থেকে রেজিস্ট্রেশন পেতে পারে কিনা, কোনও সংগঠনের সদস্য হতে পারে কিনা বা তাদের কেউ সার্টিফিকেট দিতে পারে কিনা এসব বিষয় নিয়েও ভাবতে
অপরদিকে সিনেমা হল বাঁচাতে বিশেষ উদ্যোগের প্রস্তাব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য বিশেষ তহবিল গঠনেরও প্রস্তাব দিয়েছেন তিনি। সিনেমা হল মালিকরা চাইলে সরকার এই তহবিল থেকে তাদের ঋণ দিয়ে আর্থিকভাবে সহযোগিতা করা হবে বলেও জানান তিনি।
একনেক সভায় প্রধানমন্ত্রী বলেছেন, সিনেমা হল মালিকরা কেউ আসে না, কেউ ভাড়া দিয়ে গেছে। আবার কেউ বিক্রি করে দিয়েছে। কেউ সিনেমা হল ভেঙে বহুতল ভবনও করছে। হল মালিকরা যদি সমঝোতা করতে চায়, চালাতে চায়, তাহলে একটা বিশ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

H

H

H

H

H

H

H

H

H

১০

H

© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com