1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:১৭ পূর্বাহ্ন

কু‌মিল্লায় র‌্যা‌বের অ‌ভিযা‌নে প‌রিবহন চাঁদাবাজ চ‌ক্রের ১২ সদস‌্য গ্রেফতার

তা‌রিক হো‌সেন:
  • আপডেট টাইম : রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২
  • ১৩৯ বার পঠিত

কু‌মিল্লায় র‌্যাব-১১ এর সিপিসি-২ এর এক‌টি টিম বি‌শেষ অ‌ভিযান চা‌লি‌য়ে কোতয়ালী ও সদর দ‌ক্ষিণ এলাকা থে‌কে প‌রিবহন চাঁদাবাজ চ‌ক্রের ১২ সদস‌্য গ্রেফতার ক‌রে। বিষয়‌টি নি‌শ্চিত ক‌রেন র‌্যাব ১১ সি‌পি‌সি ২ এর ইনচার্জ মেজর মোহাম্মদ সা‌কিব হো‌সেন।

র‌্যাব সুত্র জানায়, দীর্ঘদিন যাবৎ পরিবহন চাঁদাবাজ চক্রের সদস্যরা জেলার বিভিন্ন এলাকার রাস্তায়
অটো, সিএনজি, মিশুক, ট্রাক ও কাভার্ড ভ্যান ইত্যাদি পরিবহনের ড্রাইভার ও হেলপারদের নিকট হতে
জোরপূর্বক টাকা আদায় ক‌রে আস‌ছে। এসব পরিবহন চাঁদাবাজরা সরকার নির্ধারিত স্ট্যান্ড ব্যতীত
অননুমোদিত এলাক‌ার উপজেলা কর্তৃক ইজাড়াকৃত জায়গায় নির্ধারিত টাকার পরিমানের চে‌য়ে বেশী টাকা জোরপূর্বক হাতিয়ে নেয়। পরিবহন চালকরা টাকা দিতে অস্বীকৃতি জানালে চাঁদাবাজরা চালকদেরকে ভয়ভীতি প্রদর্শন করে মারধর করার অ‌ভি‌যোগ পাওয়া গে‌ছে। এ জাতীয় ঘটনা বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বর্তমান সময়ে চাঁদাবাজদের এসব কর্মকান্ডে সাধারন জনগণ বিভিন্ন ধরনের হয়রানির সম্মুখীন হচ্ছে।

র‌্যাব আরও জানায়, র‌্যা‌বের কুমিল্লা ক্যাম্পে বিভিন্ন সময়ে বিভিন্ন উপজেলা ও থানা এলাকা থে‌কে ভুক্তভোগীরা মৌখিক ও লিখিত অভিযোগ করেন। একা‌ধিক অভিযোগ‌ের প্রেক্ষিতে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা একটি ছায়া তদন্ত করে মাঠ পর্যায়ে অনুসন্ধান ও গোয়েন্দা তৎপরতার মাধ্যমে পরিবহন চাঁদাবাজদের এহেন কর্মকান্ডের সত্যতা পায়।

গতকাল ২৯ জানুয়ারি কুমিল্লা কোতয়ালী ও সদর দক্ষিন থানায় অভিযান পরিচালনা করে ১২ জন পরিবহন চাঁদাবাজ চক্রের স্বক্রিয় সদস্যকে ১৬৫টি টাকা আদায়ের রশিদ ও নগদ ১৪ হাজার চারশত টাকাসহ গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামীরা হলোঃ ১। মাসুদুর রহমান(৪০), পিতা-মৃত শফিকুল ইসলাম, সাং-কালির বাজার, যশপুর; ২। রনি হাসান(২১), পিতা-জাহাংগীর আলম, সাং-বল্লভপুর পশ্চিম পাড়া, কালির বাজার; ৩। মোঃ জনি(২৪), পিতা-ৃমত আব্দুল কুদ্দুস, সাং-চকবাজার, ১৭নং ওয়ার্ড, পাতরিয়াপাড়া; ৪। প্রকাশ চন্দ্র দাস(২২), পিতা-সঞ্জয় চন্দ্র দাস, সাং-শুভপুর, ০৬নং ওয়ার্ড এবং ৫। মোঃ শুভ(২২), পিতা-জলিল মিয়া, সাং-কাশারি পট্টি, ১৫নং ওয়ার্ড, চকবাজার সর্ব থানা-কোতয়ালী, জেলা-কুমিল্লা; ৬। মোঃ দেলোয়ার হোসেন(৪০), পিতা-রওশন আলী, সাং-২য় মুরাদপুর, থানা-কোতয়ালী, জেলা-কুমিল্লা; ৭। মোঃ মিজান(২৪), পিতা-মোঃ আবুল হাসেম, সাং-গংগারচর, থানা-নাঙ্গলকোট, জেলা-কুমিল্লা; ৮। মোঃ জিহান(১৯); পিতা-কামাল হোসেন, সাং আশ্রাফপুর, থানা-কচুয়া, জেলা-চাঁদপুর; ৯। মোঃ তানভীর(২০), পিতা-মৃত আযহার আলী, সাং-রাওনাইট, থানা-কাপাসিয়া, জেলা-গাজীপুর; ১০। মোঃ আকাশ(২০), পিতা-মৃত অহিদ মিয়া, সাং-কইলাইন, থানা-কচুয়া, জেলা-চাঁদপুর; ১১। মোঃ জুয়েল(২১), পিতা-ফয়সাল, সাং-রামপুর রাখালদীঘি, থানা-আওটারী, জেলা-পঞ্চগড়; এবং ১২। মোঃ সাকিব(১৯), পিতা-মোঃ জাহাঙ্গীর, সাং-নোয়াগাঁও, থানা-মনোহরগঞ্জ, জেলা-কুমিল্লা। ধৃত আসা‌মিদের বিরু‌দ্ধে আইনানুগ ব‌্যবস্থা গ্রহন ক‌রে র‌্যাব সদস‌্যরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com