1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন

যমুনা সেতু‌তে টোল আদা‌য়ের রেকর্ড: ১ ‌দি‌নে ২ কো‌টি ৮৪ লাখ টাকার টোল আদায়

নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০
  • ১২৬ বার পঠিত

ঈদুল আজহার আগের দিন ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে রেকর্ডসংখ্যক যানবাহন পারাপার হয়েছে। এই সেতু উদ্বোধনের পর ২০ বছরের মধ্যে এই সংখ্যা সর্বোচ্চ বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ। এর ফলে এক দিনেই ২ কোটি ৮৪ লাখ টাকার টোল আদায় হয়েছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ (বিবিএ) সূত্রে জানা গেছে, ৩০ জুলাই সকাল ৬টা থেকে ৩১ জুলাই সকাল ৬টা পর্যন্ত ঢাকা-উত্তরাঞ্চল ও উত্তরাঞ্চল-ঢাকার দিকে ৪৮ হাজার ৩২১টি যানবাহন পারাপার হয়। এর মধ্যে ঢাকা থেকে উত্তরের দিকে গেছে ৩২ হাজার ৮৫টি এবং উত্তরাঞ্চল থেকে ঢাকার দিকে যায় ১৬ হাজার ২৩৬টি যানবাহন। গত বছরে ঈদুল আজহার আগে একই সময়ে সর্বোচ্চ ৩৬ হাজার ২৪৮টি যানবাহন পারাপার হয়েছিল ।

বৈশ্বিক করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবারের ঈদ যাত্রায় স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা থাকলেও ঈদে ঘরমুখী মানুষের চলাচল ছিল চোখে পড়ার মতো। তাঁদের মধ্যে ছিল না তেমন সচেতনতা। গাদাগাদি করে বাস-ট্রাকে চেপে বাড়ি ফিরেছেন উত্তরাঞ্চলের মানুষেরা। তবে যানজট ও দুর্ভোগের সড়ক হিসেবে খ্যাত সিরাজগঞ্জ অঞ্চলের ঢাকা-হাটিকুমরুল-রাজশাহী এবং পাবনা-হাটিকুমরুল-রংপুর মহাসড়কে এবার যানজট ছিল না। তাই নির্বিঘ্নে যাত্রীবাহী পরিবহন চলাচল করতে পেরেছে।

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ফারহানা ইয়াসমিন জানান, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে পুলিশের ২৫০ জন সদস্য জেলার ১০২ কিলোমিটার মহাসড়কজুড়ে তিন শিফটে দায়িত্ব পালন করেছেন। প্রতি শিফটে মহাসড়কেই অবস্থান করেছে ১৮টি প্যাট্রল টিম, ৬টি গাড়ি, ১৩টি মোটরসাইকেল দল ও ৩টি তদারকি দল। এ ছাড়া হাইওয়ে পুলিশ কাজ করেছে, এখনো করছে।

বগুড়া হাইওয়ে পুলিশ বগুড়া উপবিভাগীয় পুলিশ সুপার শহিদউল্লাহ প্রথম আলোকে বলেন, করোনার প্রভাবে মানুষ কম চলাচল করবে যার কারণে মহাসড়কে যানবাহন কম চলবে—আমাদের এমন ধারণা বদলে দিয়েছে। তিনি জানান, এবার শুধু ঈদের আগের বুধবারে সিরাজগঞ্জের দুটি মহাসড়ক দিয়ে ৩৫ হাজার ৮৫৫টি যানবাহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত প্রায় ১৫ হাজার যানবাহন চলাচল করে। সিরাজগঞ্জের দুটি মহাসড়কসহ বগুড়া ও রংপুরের মহাসড়ক পর্যন্ত হাইওয়ে পুলিশের ৬৫০ জন সদস্য দায়িত্ব পালন করেছেন।

প্রথম আ‌লো:

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com