1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ০৬ মে ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রসহ বি‌শ্বের বি‌ভিন্ন দে‌শে ফি‌লি‌স্তি‌নি‌দের প‌ক্ষে বি‌ক্ষোভ চল‌ছে হামা‌সের হামলায় তিন ইসরা্ই‌লি সেনা নিহত কু‌মিল্লায় শিশু ধর্ষণ ও হত্যার ঘাতক গ্রেফতার ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

হাটহাজারী মাদরাসায় শায়িত হ‌লেন মাওলানা আবদুস সালাম

নাগরিক অনলাইন ডেস্ক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৫ বার পঠিত

চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসা কবরস্থানে চিরশায়িত হয়েছেন মাদরাসাটির প্রয়াত পরিচালক মাওলানা আবদুস সালাম চাটগামী।বুধবার (৮ সেপ্টেম্বর) দিবাগত রাত পৌনে ১২টার দিকে মাদরাসা মাঠে জানাজা শেষে তাকে প্রয়াত মহাপরিচালক শাহ আহমদ শফী ও শিক্ষক জুনায়েদ বাবুনগরীর পাশে দাফন করা হয়।

এর আগে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে হাটহাজারী মাদরাসায় নিজ কক্ষে হার্ট অ্যাটাক করেন মাওলানা চাটগামী। এরপর তাকে হাসপাতালে নেওয়ার পথে ইন্তেকাল করেন। একই দিন (বুধবার) সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া মাদরাসার শুরা বৈঠকে মহাপরিচালক পদে তাকে নিয়োগ দিতে চূড়ান্ত করা হয়।

তবে বিষয়টি তাকে জানানো সম্ভব হয়নি। কারণ বৈঠক চলাকালীন তিনি নিজ কক্ষে অবস্থান করছিলেন। তার মৃত্যুর সংবাদের পর ভারপ্রাপ্ত মুহতামিম মুফতি ইয়াহিয়াকে ঘোষণা করে শুরা বৈঠক মুলতুবি ঘোষণা করা হয়।

হাটহাজারী মাদরাসার শুরা সদস্য মাওলানা সালাউদ্দিন নানুপুরী ব‌লেন, বুধবার সকাল সাড়ে ৯টা থেকে হাটহাজারী মাদরাসার শুরা বৈঠক চলছিল। চাটগামী বৈঠকে উপস্থিত ছিলেন না। বেলা সাড়ে ১১টার দিকে নিজের রুমে তিনি অসুস্থ হয়ে পড়েন।

তবে এর আগেই আমরা বৈঠকে তার নাম মহাপরিচালক হিসেবে প্রস্তাবনা তৈরি করি। কিন্তু ঘোষণাটি শোনানোর আগেই তিনি হার্ট অ্যাটাক করেন। এরপর হাসপাতালে নেওয়ার পথে তিনি ইন্তেকাল করেন। তার মৃত্যুর পর ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে মুফতি ইয়াহিয়ার নাম ঘোষণা করে শুরা বৈঠক মুলতুবি ঘোষণা করা হয়।

মাওলানা চাটগামী ১৯৪৩ সালে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় জন্মগ্রহণ করেছেন। তিনি মুফতিয়ে আজম বা প্রধান মুফতি হিসেবে পরিচিত। গত বছরের ১৯ সেপ্টেম্বর হাটহাজারী মাদরাসা পরিচালনায় তিন সদস্যের একটি পরিচালনা কমিটি করা হয়। ওই কমিটির সদস্য ছিলেন মাওলানা চাটগামী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com