1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ২৮ মে ২০২২, ০৮:২০ পূর্বাহ্ন

সাভারে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

মাসুম মোল্লাঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ১৮২ বার পঠিত

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের বিস্তার রোধে কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে সাভারে কড়া অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

বৃহস্পতিবার (৩০ জুন) সকাল ৬টা থেকে শুরু হওয়া ২১ দফা বিধিনিষেধ বাস্তবায়নে পুলিশের পাশাপাশি আনসার সদস্য বিজিবি নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করে যাচ্ছেন।

সাভারের বিভিন্ন সংযোগ সড়ক ও গুরুত্বপূর্ণ স্থানগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সরব উপস্থিতিতে দেখা গেছে। এছাড়া সকাল থেকেই মহাসড়ক ও শাখা সড়কগুলোতে যান চলাচল ছিলো কম। বন্ধ রয়েছে অধিকাংশ দোকানপাট।

সরেজমিনে ঢাকা-আরিচা মহাসড়ক, নবীনগর-চন্দ্রা মহাসড়ক ও আব্দুল্লাহপুর-বাইপাইল সড়ক ঘুরে দেখা গেছে, সড়কগুলো আগের তুলনায় অনেকটাই ফাঁকা। মাঝেমধ্যে দু’চারটে পণ্যবাহী পিকআপ ভ্যান ও ব্যক্তিগত প্রাইভেটকার দেখা গেলেও অন্য কোন পরিবহন চোখে পড়েনি।

এর আগে বুধবার জারি করা ২১ দফা নির্দেশনার আদেশে বলা হয়েছে, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত কঠোর বিধিনিষেধ বলবৎ থাকবে।

এসব বিধিনিষেধ বাস্তবায়নে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সেনাবাহিনীও মাঠে থাকবে। জেলা ম্যাজিস্ট্রেটরা স্থানীয়ভাবে সেনা মোতায়েনের বিষয়ে প্রয়োজনীয় সমন্বয় করবেন।

এর আগে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে গত সোমবার থেকেই সারা দেশে গণপরিবহন, শপিংমল, মার্কেটসহ বেশ কিছু কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

অন্যদিকে কঠোর লকডাউন পালনের লক্ষ্যে প্রশাসন ও জনপ্রতিনিধিদের উদ্যোগে বিভিন্ন এলাকায় মাইকিং করতে দেখা গেছে। এসময় জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের হতে নিষেধ করা হচ্ছে।

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে দেশে করোনা সংক্রমণ ঠেকাতে সরকারি নির্দেশনা মানতে সকলকে অনুরোধ জানানো হচ্ছে। এরপরও যদি কেউ দেশনা অমান্য করে তাই বের হয় তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম নাগরিকখবর কে বলেন, কঠোর লকডাউনে করোনার বিধি-নিষেধ মানাতে সাভারে বিজিবি এক প্লাটুন, সেনা বাহিনী ১কোম্পানিসহ আনসার ও পুলিশ বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছে। এছাড়া চার জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালতের পাশাপাশি বিভিন্ন স্থানে চেকপোস্ট বসানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com