1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৮:৩৪ অপরাহ্ন

ঢাকা শিশু হাসপাতা‌লে টাকা না দেওয়ায় নবজাত‌কের বাবা মা‌কে নির্যাতন ক‌রে আনসার সদস‌্য

বি‌শেষ প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ২৬৮ বার পঠিত

গেট পাস থাকার পরও দাবিকৃত টাকা না দেয়ায় ঢাকা শিশু হাসপাতালে আনসার সদস্যের হাতে নির্যাতনের শিকার হলেন সদ্য ভূমিষ্ঠ সন্তানের বাবা-মা। অন্যায়ের প্রতিবাদ করায় হাসপাতাল কক্ষে আটকে রেখে নবজাতকের বাবাকে করা হয় মারধর। এ ঘটনায় হাসপাতা‌লের চিকিৎসকরা দুঃখ প্রকাশ করেছেন। অভিযুক্ত আনসার সদস্যদের শাস্তি দাবি করেছেন ভুক্তভোগীরা।

দুদিন আগে সন্তানের মা হয়েছেন রাজধানীর আদাবরের বাসিন্দা মৌসুমী। বুধবার থেকে ভর্তি আছেন হাসপাতালে। শনিবার (২৪ এপ্রিল) সকালে হঠাৎ সিজার পরবর্তী যন্ত্রণা শুরু হলে স্বামীকে খবর দেয়া হয়। তার স্বামী সবুজ হাসপাতালের গেটে আসতেই বাধা দেন দুই আনসার সদস্য।
গেট পাস থাকার পরও অবৈধভাবে তারা সবুজের কাছে টাকা দাবি করলে তা দিতে রাজি না হাওয়ায় টেনেহিঁচড়ে একটি কক্ষে নিয়ে গিয়ে মারধর করেন ওই আনসার সদস্যরা। এসময় মৌসুমী চারতলার ওয়ার্ড থেকে ড্রেসিং করাতে নিচে নেমে স্বামী সবুজকে মারধর করতে দেখে প্রতিবাদ করলে তাকেও নির্যাতনের শিকার হতে হয়।
নির্যাতিত সবুজ বলেন, ‘তারা আমাকে প্রশাসনের অনুমতি নিয়ে আসতে বলে। আমাকে জানায়—ডাক্তার ডাকলেও ঢুকতে দেওয়া যাবে না। প্রায় ৫ জন মিলে আমাকে নির্যাতন করেছে।
গেট পাস থাকলেও অর্থ না দিলে রোগীর স্বজনদের হাসপাতালের ভেতর ঢুকতে দেওয়া হয় না বলে অভিযোগ রয়েছে। চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনদের সঙ্গে এমন আচরণ কাম্য নয় জানিয়ে দুঃখ প্রকাশ করেছেন হাসপাতালের চিকিৎসকরা। এ প্রসঙ্গে স্বাধীনতা চিকিৎসক পরিষদের ঢাকা শিশু হাসপাতালের সাধারণ সম্পাদক বলেন, যে ঘটনাটা ঘটেছে—এর জন্য চিকিৎসক হিসেবে আমি লজ্জিত।
ঘটনার সত্যতা পাওয়ায় দুই আনসার সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন ঊর্ধ্বতন কর্মকর্তা জহুরুল ইসলাম। সরকারি হাসপাতালে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের এমন দৌরাত্ম্যের প্রতিকার চান চিকিৎসকরাও।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com