1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ২১ মে ২০২২, ০৬:৩৭ পূর্বাহ্ন

দে‌শে ক‌রোনা ভাইরা‌স শনা‌ক্তের সংখ‌্যা ২ লাখ ছা‌ড়ি‌য়ে

প্রেস নিউজ : স্বাস্থ‌্য অ‌ধিদপ্তর
  • আপডেট টাইম : রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ৭৭ বার পঠিত
Covit 19

দেশে করোনাভাইরাস আক্রা‌ন্তের সংখ‌্যা এখনও ক‌মে‌নি । সরকার‌ি বিধিনিষেধ শিথিলের পর দি‌নে দি‌নে বাড়ছে সংক্রমণ এবং মৃতের সংখ্যা। ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের তিন মাস পর ১৮ জুন আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছিল। এর ঠিক এক মাস পর ১৮ জুলাই সংখ্যাটি ২ লাখ ছাড়াল। শনিবার স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় ২৭০৯ জনের দেহে সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে দেশে শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ২ হাজার ৬৬। একদিনে মারা গেছেন আরও ৩৪ জন। সব মিলিয়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৫৮১। আইইডিসিআরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১ হাজার ৩৭৩ জন রোগী সুস্থ হ‌য়ে‌ছেন।মোট সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ১ লাখ ১০ হাজার ৯৮ জন হয়েছে।

শনিবার স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা জানান, দেশে ৮০টি পরীক্ষাগারে করোনা পরীক্ষা হচ্ছে। নমুনা সংগ্রহ ও পরীক্ষা কম নিয়ে প্রচুর প্রশ্ন আসছে। সবাই নমুনা দিতে আসুন। উপসর্গ থাকলে দেরি করবেন না। ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১০ হাজার ৬৩২টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৯২৩টি। এখন পর্যন্ত ১০ লাখ ১৭ হাজার ৬৭৪টি নমুনা পরীক্ষা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪ দশমিক ৮০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৪৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ২৮ শতাংশ।

তিনি আরও জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৯ জন পুরুষ এবং পাঁচজন নারী। হাসপাতালে মারা গেছেন ৩২ জন, বাসায় দুইজন। এখন পর্যন্ত মারা যাওয়াদের মধ্যে পুরুষ ২ হাজার ৪০ জন এবং নারী ৫৪১ জন। গত একদিনে যারা মারা গেছেন তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের একজন, ৭১ থেকে ৮০ বছরের ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বছরের একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে তিনজন, রাজশাহী বিভাগে পাঁচজন, সিলেট বিভাগে চারজন, ময়মনসিংহ বিভাগে একজন, বরিশাল বিভাগে একজন এবং খুলনা বিভাগে ছয়জন।
স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৭৭৯ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৪১ হাজার ৫৩৮ জন। প্রাতিষ্ঠানিক ও হোম মিলিয়ে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ১ হাজার ৭৮১ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৫৯ হাজার ৬৯৩ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com