1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

দে‌শে প্রথম ‌বগুড়া জেলায় চালু হ‌লো ৯৯৯ সেবার জন‌্য ডে‌ডি‌কে‌টেড গা‌ড়ি

এমইএস:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ১১৫১ বার পঠিত

৯৯৯ এর জরুরি ক‌লের সেবাপ্রার্থী‌দের কম সম‌য়ে সেবা দি‌তে দে‌শে প্রথমবারের মতো বগুড়া জেলায় চালু হল আলাদা গাড়ি। বগুড়া জেলা পুলিশে এই জরুরি সেবায় নতুন তিনটি গাড়ি সংযোজন করা হয়েছে। গত মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বাংলাদেশ পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন বগুড়া পুলিশ সুপার মো. আলী আশরাফ ভুঁইয়া পি‌পিএম জেলা পুলিশের জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর জন্য নির্ধারিত তিনটি পিক-আপ ভ্যান উদ্বোধন করেছেন। এ সময় বগুড়া জেলা পুলিশের সকল ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বগুড়া জেলা পুলিশ সূত্রে জানা যায়, বগুড়ায় জাতীয় জরুরি সেবা দিতে জেলা পুলিশ সীমিত যানবাহন নিয়ে হিমশিম খাচ্ছিল। এ প্রেক্ষি‌তে বগুড়া পুলিশ সুপার ও রেঞ্জ ডিআইজির নির্দেশনায় নিজস্ব উদ্যোগে গাড়ি তিনটি সংযোজন করা হয়। এ গাড়িগুলো জেলার বিভিন্ন এলাকা থেকে ৯৯৯ এ আসা কলগুলোকে সেবা প্রদান করবে।

এ বিষ‌য়ে বগুড়ার পুলিশ সুপার মো. আলী আশরাফ ভুঁইয়া নাগ‌রিক খবর‌কে ব‌লেন, ৯৯৯ এর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। বেড়েছে সেবা প্রার্থীর সংখ্যাও। প্রতি‌দিন যে হারে সেবা প্রার্থীর সংখ্যা বাড়ছে সেই হারে আমরা খুব দ্রুত সময়ে তাদেরকে সার্ভিস দিতে হলে ৯৯৯ এর জন্য ডেডিকেটেড গাড়ি অথ‌্যাৎ ৯৯৯ কল আসা সেবা প্রার্থী‌দের জন‌্য আলাদা গাড়ীর প্রয়োজন হ‌য়ে প‌ড়ে। এ‌তে দ্রুত সেবা দেওয়া যায় । মুলত এই বিষয়টাকে মাথায় রেখে আমরা বগুড়া জেলায় ৯৯৯ এর জন্য আলাদা তিনটি গাড়ি যোগ করেছি। যেগুলো শুধু ৯৯৯ এর কলে  সেবাপ্রার্থী‌দের‌কে সেবা কর‌বে।এ গাড়ী দি‌য়ে পু‌লি‌শের টিম যথাসম্ভব দ্রুত সময়ের মধ্যে তাদের কাছে পৌঁছে যাবে। এতে সেবা প্রার্থীরা বেশি উপকৃত হবেন বলে মনে করেন এসপি আলী আশরাফ ভুঁইয়া।

প্রসঙ্গত প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের প্রত্যক্ষ তত্ত্বাবধানে ২০১৭ সালের ১২ ডিসেম্বর চালু হয় জাতীয় জরুরি সেবা ৯৯৯। এই সেবায় বাংলাদেশ পুলিশ, অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিস দ্রুততার সঙ্গে সেবা প্রদান করে যাচ্ছে। সেবাটি দেশব্যাপী বিপুল জনপ্রিয়তা অর্জন করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com