1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ছাত্রদলের সাবেক সভাপতির কঠোর হুশি*য়ারী অন্তর্বর্তী সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন আগামী ১ লা অক্টোবর হইতে নারায়নগন্জ ১৪ নং ওয়ার্ড অডিও ফাঁস, শেখ হাসিনার পদত্যাগ নিয়ে সোশ্যাল মিডিয়ায় ‘বিভ্রান্তি’ আন্দোলনে নিহত-আহতদের তালিকা যাচাইয়ে কমিটি, আগামীকালের মধ্যে পাঠানোর নির্দেশ ডিএন রোড বাসি কোন পথে?? শ্রমিকদের স্হায়ি সমস্যা সমাধানে সর্বশক্তি প্রয়োগ করবো:প্রধান উপদেষ্টা কড়া হুশিয়ারি,স্বৈরাচার বিদায় হয়েছে, প্রেতাত্মারা এখনো ঘোরাফেরা করছে: তারেক রহমান গতকাল ১০ সেপ্টেম্বর খানপুর ৩০০ শয্যা হাসপাতালে ডাঃ সেলিনা আক্তারের ভূল চিকিৎসায় বন্দর থানার নবীগঞ্জ এলাকার আরমান(৩৮) নামে এক রোগী মারা যায়।এতে রোগীর স্বজনরা উত্তেজিত হলে স্থানীয় কাউন্সিলর শওকত হাসেম শকুর ভাগিনা তানহা এসে বিশৃঙ্খলা সৃষ্টি করে হুমকি প্রদান করলে জনতার নিকট আটক হয়ে প্রশ্নের সম্মুখীন হয়। টিপুকে হত্যার চেষ্টায় আশা-মকুল সহ ২০৩ জনের বিরুদ্ধে মামলা।

নারায়ণগঞ্জ হেফাজতে ভয়াবহ বিরোধ

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ১২ বার পঠিত

নারায়ণগঞ্জ হেফাজতে ভয়াবহ বিরোধ
নারায়ণগঞ্জ মহানগর হেফাজতে ইসলামের কমিটি নিয়ে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের মধ্যে অন্তঃকোন্দল সৃষ্টি হয়েছে। মহানগর হেফাজতে ইসলামের সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান একা একাই যেন সবকিছুর নিয়ন্ত্রণ করতে চাচ্ছিলেন। কিন্তু তার একছত্র আধিপত্যে বাধা হয়ে দাঁড়িয়েছেন সাথে হেফাজতে ইসলামের নায়েবে আমির আল্লামা আব্দুল আউয়াল।

ইতোমধ্যে হেফাজতে ইসলামের নায়েবে আমির হিসেবে আল্লামা আব্দুল আউয়াল তার ক্ষমতাবলে মহানগর হেফাজতে ইসলামের কমিটি বিলুপ্ত করা হয়েছে। সেই সাথে হেফাজতে ইসলাম বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর শাখা কমিটি পুনর্গঠন কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। একই সাথে পরবর্তীতে সুবিধাজনক সময়ে এই কমিটি পুনর্গঠন করা হবে বলে জানিয়ে দেয়া হয়েছে।

জানা যায়, আগামী ৬ সেপ্টেম্বর বিকেলে আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে নারায়ণগঞ্জ মহানগর শাখার হেফাজতে ইসলামের প্রতিনিধি সম্মেলন হওয়ার কথা রয়েছে। সে লক্ষ্যে ইতোমধ্যে সকল প্রকার প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। আর এই সম্মেলনকে কেন্দ্র করে মহানগর হেফাজত ইসলামের সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান একা একাই সবকিছু করে যাচ্ছিলেন।

সেই সাথে এই প্রতিনিধি সম্মেলনের অতিথি নিয়ে বিপত্তি দেখা দিয়েছে। একেক সময় একেক ব্যানার পরিলক্ষিত হচ্ছে। এক ব্যানারে হেফাজত ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর আল্লামা আব্দুল আউয়ালকে উদ্বোধক করা হয়েছে। আর একই অনুষ্ঠানে অন্য ব্যনারে আল্লামা আব্দুল আউয়ালকে বিশেষ অতিথি রাখা হয়েছে। ব্যানারের এসকল বিষয়গুলো সহজভাবে নিতে পারেননি আব্দুল আউয়াল।

ফলশ্রুতিতে আল্লামা আব্দুল আউয়ালের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে- হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমির আল্লামা আব্দুল আউয়ালের সাথে হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি বশির উল্লাহ পরামর্শ ও সিদ্ধান্ত মোতাবেক, হেফাজতে ইসলাম বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর শাখা কমিটি পুনর্গঠন কার্যক্রম সাময়িক ভাবে স্থগিত করা হয়েছে।

তবে এ বিষয়ে আল্লামা আব্দুল আউয়াল বলেন, সারাদেশেই নতুন করে হেফাজত ইসলামের কমিটি ঘোষণা করা হচ্ছে। সেই লক্ষ্যে নারায়ণগঞ্জ মহানগর শাখার কমিটি বাতিল করা হয়েছে। সেই সাথে নারায়ণগঞ্জ মহানগর শাখা কমিটি পুনর্গঠন কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। পরবর্তীতে অন্য সময়ে কমিটি পুনর্গঠন করা হবে।

এর আগে ২০২৩ সালের ১০ অক্টোবর নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখা হেফাজত ইসলামের কমিটি ঘোষণা করা হয়। ডিআইটি মসজিদের খতিব মাওলানা আব্দুল আউয়ালকে সভাপতি এবং মুফতি বশির উল্লাহকে সাধারণ সম্পাদক করে ১৫১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি এবং মহানগর ওলামা পরিষদের সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমানকে সভাপতি এবং মাওলানা হারুনুর রশিদকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট মহানগর কমিটি গঠন করা হয়েছিলো।

এই দুই কমিটির মধ্যে জেলা কমিটি বহাল থাকলেও মহানগর হেফাজত ইসলামের কমিটি বিলুপ্ত করা হয়েছে। কিন্তু এসকল বিষয় নিয়ে কথা বলার জন্য ফেরদাউসুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com