1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন

পাবনার সাঁথিয়ায় যথাযোগ্য মর্মাদায় হান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এম এ হাই সাঁথিয়া, পাবনা:
  • আপডেট টাইম : রবিবার, ২৬ মার্চ, ২০২৩
  • ৭৮ বার পঠিত

সারাদেশর ন্যায় পাবনার সাঁথিয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়ে। এটি ৫২তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস । বাঙ্গালি জাতির সবচেয়ে গৌরবের দিন, পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। দীর্ঘ পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ সালের এই দিনে বিশ্বের মাঝে স্বাধীন রাষ্ট্র গঠনের লক্ষ্যে স্বাধীনতার ডাক দিয়ে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর সেই ডাকে সাড়া দিয়ে আপামর জনতা ঝাঁপিয়ে পড়ে ছিল মুক্তিযুদ্ধে এবং দীর্ঘ ০৯ মাসের রক্তক্ষয়ী সংঘর্ষের মাধ্যমে ছিনিয়ে এনেছিলেন লালসবুজের পতাকা।

সকালে সাঁথিয়া পুলিশ ষ্টেশনে ৩১বার তোপধ্বনীর মাধ্যমে দিবসটির সুচনা হয়। এরপর সকালে উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়।পর্যায়ক্রমে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আ’লীগ,সাঁথিয়া পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড ,সাঁথিয়া ও আতাইকুলা থানা, সাঁথিয়া প্রেস ক্লাব, সাঁথিয়া ফাউন্ডেশন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সাঁথিয়া ফায়ার সার্ভিস, যুবলীগ, ছাত্রলীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন এবং সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ পুষ্পস্তবক অর্পণ করেন।
সকাল ৮ টায় সাঁথিয়া সরকারি পাইলট মাঠে পুলিশ,আনসার,বয়েজ ও গার্লস গাইড এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহনে কুচকাওয়াজ ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

সকাল ১০টায় উপজেলা মুক্তমন্ঞ্চ উপজেলা নির্বাহি অফিসার মাসুদ হোসেনের সভাপতিত্বে এবং শফিকুল ইসলাম রিপনের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন সাঁথিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, উপজেলা আ’লীগের সভাপতি হাসান আলী খান,পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু, সহকারী কমিশনার (ভুমি) মনিরুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা খোকন, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ, সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম,সাঁথিয়া প্রেস ক্লাব সভাপতি মানিক মিয়া রানা প্রমুখ।

দুপুরে মহিলাদের আলাদাভাবে খেলাধুলা, পুরুষদের ফুটবল খেলা পরে পুরস্কার বিতরণ বিকেলে বীর মুক্তিযোদ্ধা যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য গনের সংবর্ধনা আলোচনা সভা দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হয়।

সাঁথিয়া পৌর ও উপজেলা বিএনপি আলাদাভাবে
মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com