1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৩:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
H H H H H H H H H H

ব্রাক্ষণবা‌ড়িয়ায় মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আ.লী‌গের ১৪ নেতাকর্মী ব‌হিষ্কার

আবদুর রহমান সাঈফ:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৪৬ বার পঠিত

আসন্ন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় জেলা আওয়ামী লীগের সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদুল হক ভূঁইয়াসহ তার সমর্থক জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের ১৪ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সেই সঙ্গে তাদেরকে দলের সব পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় নির্বাহী সংসদের কাছে সুপারিশ পাঠিয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ। দলীয় সিদ্ধান্ত অমান্য এবং শৃঙ্খলা ভঙ্গ করার অভিযোগে তাদেরকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়। রোববার (১৪ ফেব্রুয়ারি) ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি রআম উবায়দুল মোকতাদির চৌধুরী ও সাধারণ সম্পাদক আল মামুন সরকার স্বাক্ষরিত একটি চিঠি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাচনে দলের মনোনীত মেয়র প্রার্থী, পৌরসভার বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নায়ার কবীরের মনোনয়ন প্রত্যাখ্যান করে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য হাজী মাহমুদুল হক ভূঁইয়া। তাঁর সমর্থনে জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আলী আকবর, উপদেষ্টা মন্ডলীর সদস্য আজিজুর রহমান বাচ্চু, জেলা কৃষক লীগের সাধারণ সহম্পাদক ফরিদ উদ্দিন দুলাল, ব্রাহ্মণবাড়িয়া পৌর আওয়ামী লীগের উপদেষ্টা আবু সিদ্দিক, শাহজাহান মিয়া, জেলা কৃষক লীগের সহ-সভাপতি জাকির হোসেন, প্রচার সম্পাদক সারোয়ার আলম, সদস্য আবুল কালাম, জেলা যুবলীগের সহ প্রচার সম্পাদক শেখ শওকত হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা পান্না, যুবলীগ নেতা আল আমিন দুলাল, গাজিউর রহমান ও আমিনুল ইসলাম মঞ্জু বিভিন্ন নির্বাচনী প্রচারে অংশগ্রহণ করছেন। এজন্য তাদেরকে দলীয় সিদ্ধান্ত অমান্য ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আওয়ামী লীগের সকল পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়।
বাংলাদেশ আওয়ামী লীগের সিদ্ধান্ত ও সাংগঠনিক শৃঙ্খলা রক্ষার বৃহত্তর প্রয়োজনে তাদেরকে একই সাথে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটিকে অনুরোধ করা হয়।
এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, তারা দলের সিদ্ধান্ত অমান্য করেছেন, শৃঙ্খলা ভঙ্গ করেছেন। তাই তাদেরকে স্থানীয়ভাবে বহিষ্কার করা হয়েছে। সাংগঠনিক পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করা হয়েছে।
এ ব্যাপারে একাধিকবার চেষ্টা করেও আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী মাহমুদুল হক ভূঁইয়ার সঙ্গে যোগাযোগ সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

H

H

H

H

H

H

H

H

H

১০

H

© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com