1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪২ অপরাহ্ন

রুপগ‌ঞ্জে রাস্তা থেকে নবজাতক শিশুসহ মাকে উদ্ধার করল পুলিশ: এসআই মে‌হেদীর মান‌বিকতা

এমইএস:
  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
  • ৬১৭ বার পঠিত
মান‌বিকতার উজ্জ্বল দৃষ্টান্ত পু‌লি‌শের এসআই মে‌হেদী

ঘটনা‌টি নারায়গ‌ঞ্জ রুপগ‌ঞ্জের গোলাকান্দাইল‌ এলাকায়,  প্রসব বেদনায় কাতর এক মা রাস্তার পাশেই কাতরাচ্ছিলেন। এক পর্যায়ে পথেই জন্ম দিলেন ফুটফুটে এক নবজাতক শিশুর। মর্মা‌ন্তিক সম‌য়ে মা ও সন্তানকে হাসপাতালে নেওয়ার জন‌্য কেউ এ‌গি‌য়ে না আ‌সলেও পু‌লিশই এ‌সে উদ্ধার করল নবজাতক ও তার মা‌কে। এলাকাবাসীর পক্ষ থেকে ৯৯৯ এ কল পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ সদস‌্য এসআই মে‌হেদী । দায়িত্ব নিয়ে মা ও নবজাতক শিশু সন্তানকে ভর্তি করিয়ে দেয় হাসপাতালে।এটাই পু‌লি‌শের মান‌বিকতা , বিপ‌দে পু‌লিশই মানবতার পা‌শে থাকে পুনরায় প্রমা‌নিত হল।

ঘটনার সুত্রপাত: বুধবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা পুলিশ ফাঁড়ির অদূরে গোলাকান্দাইল এলাকায় এই মানবতার দৃষ্টান্তমূলক ঘটনা ঘটে।স্থানীয়দের মাধ্যমে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল পেয়ে মা ও নবজাতক শিশু সন্তানকে উদ্ধার করেন ভুলতা ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান।
এ বিষয়ে এসআই মেহেদী হাসান বলেন, জরুরি সেবা ৯৯৯ এ কল পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি মানসিক ভারসাম্যহীন এক নারী রাস্তার পাশেই সন্তান প্রসব করেছেন। তিনি একটি ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। শীত ও প্রসব বেদনায় মা এবং নবজাতক দুজনই কাতরাচ্ছিলেন। পরে দ্রুত সময়ের মধ্যে মা ও তার শিশু সন্তানকে পার্শ্ববর্তী একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে আমি ভর্তি করিয়ে দেই।
মানবতার দৃষ্টান্ত স্থাপনকারী পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, ওই নারীর নাম হাসিনা বলে জানা গেছে। তার বয়স আনুমানিক ৪০ বছর। বাড়ি কিশোরগঞ্জ বললেও সঠিক ঠিকানা তিনি দিতে পারেনি। তার পরিচিত এমন কোনো ব্যক্তির সন্ধানও পাওয়া যায়নি। তার বিষয়ে সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে কথা হয়েছে। তারা মা ও সন্তানের দায়িত্ব নেবেন। হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে তিনি জানান, মা ও সদ্য ভূমিষ্ঠ হওয়া শিশু উভয়ই সুস্থ আছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com