1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৩:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
H H H H H H H H H H

ঢাকা ১৮ আস‌নের উপ‌নির্বাচন‌: ঘরজামাই আখ‌্যা দি‌য়ে বিএন‌পি প্রার্থী জাহাঙ্গীর‌কে অবা‌ঞ্ছিত ঘোষণা ক‌রে ব‌ঞ্চ‌িতরা

নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : শনিবার, ৭ নভেম্বর, ২০২০
  • ১৯৭ বার পঠিত

চল‌তি মা‌সের ১২ ন‌ভেম্বর ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেনকে ‘ঘরজামাই’ ও ‘সন্ত্রাসী’ আখ্যা দিয়ে অবাঞ্ছিত ঘোষণা করেছেন দলটির বঞ্চিত নেতাকর্মীরা।বৃহস্পতিবার (৫ নভেম্বর) রাতে ঢাকা-১৮ আসনের বঞ্চিত নেতাকর্মীদের ব্যানারে তারা মশাল মিছিল করেন। বিক্ষোভ মিছিলের ব্যানারে লেখা ছিল- ‘ঘরজামাই ও সন্ত্রাসী এস এম জাহাঙ্গীরকে ঢাকা-১৮ আসন থেকে অবাঞ্ছিত ঘোষণা করা হলো।

গত ১০ অক্টোবর বিএনপির মনোনয়নবঞ্চিত প্রার্থীদের কর্মী-সমর্থকরা দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরায় বাসার সামনে বিক্ষোভ করেন। বিক্ষুব্ধ কর্মী-সমর্থকরা বিএনপি মহাসচিবের বাসায় ইটপাটকেল ও ডিম ছুড়ে মারেন বলেও জানা গেছে।

এদিকে মির্জা ফখরুলের বাড়িতে হামলাকারীরা বিএনপির কেউ নয় বলে দাবি করেছে দলটি। বরং এর পেছনে সরকারি এজেন্টরা জড়িত বলেও দাবি করা হচ্ছে দলটির পক্ষ থেকে। ওই হামলায় জড়িত থাকার দায়ে ১২ অক্টোবর ঢাকা মহানগর বিএনপির ১২ নেতাকে বহিষ্কার করেছে দলটি।

অন্যদিকে গত ২৩ অক্টোবর ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে গণসংযোগকে কেন্দ্র করে বিএনপি প্রার্থী এসএম জাহাঙ্গীর এবং মনোনয়নবঞ্চিত ও বিক্ষুব্ধ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।ওই দিন নির্বাচন কমিশন থেকে প্রতীক বরাদ্দ নিয়ে উত্তরার ৭ নম্বর সেক্টরের ১ নম্বর সড়কের কেন্দ্রীয় জামে মসজিদে জাহাঙ্গীর জুমার নামাজ শেষে নির্বাচনী সমাবেশ ও গণসংযোগ শুরু করেন। একই জায়গার ব্যানার ও কালো পতাকা নিয়ে মনোনয়নবঞ্চিত ও বিক্ষুব্ধ নেতাকর্মীরা মিছিল বের করলে জাহাঙ্গীরের কর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

প্রসঙ্গত, আওয়ামী লীগের সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা ১৮ আসনটি শূন্য হ‌লে  এ আসন‌টি‌তে উপ‌নির্বাচন অনু‌ষ্টিত হ‌তে যা‌চ্ছে।  উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১২ নভেম্বর।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com