1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১২:১৬ অপরাহ্ন

র‌্যা‌বের নতুন গো‌য়েন্দা প্রধান ‌লে:ক‌র্ণেল মুহাম্মদ খায়রুল ইসলাম

নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ৬৩৯ বার পঠিত
র‌্যা‌বের নতুন গো‌য়েন্দা প্রধান ‌লে:ক‌র্ণেল মুহাম্মদ খায়রুল ইসলাম

র‌্যাবের ইন্টেলিজেন্স উইংয়ের পরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ খায়রুল। বুধবার (০৪ নভেম্বর) লেফটেন্যান্ট কর্নেল মো. সারওয়ার-বিন-কাশেমের স্থলাভিষিক্ত হন তিনি।

র‍্যাব মিডিয়া উইং এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে বিষয়টি জানায়। বিজ্ঞপ্তি থে‌কে জানা যায়, লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ খায়রুল ইসলাম বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন ইউনিট ও সংস্থার গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি মিরপুর ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের একজন গ্র্যাজুয়েট। তার গোয়েন্দা সংস্থায় কাজ করার অভিজ্ঞতা রয়েছে। তিনি সুদানে জাতিসংঘ মিশনে এই গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন।
মুহাম্মদ খায়রুল ইসলাম গত ১৯ সেপ্টেম্বর ২০১৯ সালে প্রেষণে র‌্যাব ফোর্সেসে যোগদান করেন এবং ওই বছরের ১৪ নভেম্বর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১২-এর অধিনায়ক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তার নেতৃত্বে র‌্যাব-১২ জঙ্গি, মাদক, সন্ত্রাসী, ছিনতাইকারী, অবৈধ অস্ত্রধারীসহ বিভিন্ন অপরাধীদের দমনে সফলতার সঙ্গে কাজ করেছেন।
এ ছাড়া সমাজের নানা অপরাধ দমনসংক্রান্ত অভিযানে খায়রুল ইসলাম সক্রিয় অংশগ্রহণ ও নেতৃত্ব দিয়েছেন। তিনি সেনাবাহিনীর বিভিন্ন পরিসরের অভিজ্ঞতাসম্পন্ন একজন চৌকস অফিসার। তিনি উগান্ডা, যুক্তরাজ্য, ভারত এবং যুক্তরাষ্ট্র থেকে বিভিন্ন প্রশিক্ষণ ও অন্যান্য সরকারি কাজে গমন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com