1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১১:৩৬ পূর্বাহ্ন

আগরতলায় বাংলাদেশের নতুন সহকারী হাইকমিশনার জোবায়েদ হো‌সেন

নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ১০২৬ বার পঠিত

ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় বাংলাদেশের সহকারী হাইকমিশনার কিরীটি চাকমার স্থলাভিষিক্ত হয়েছেন মোহাম্মাদ জোবায়েদ হোসেন। অপরদিকে কিরীটি চাকমা ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন।

মঙ্গলবার (২২ অক্টোবর) আগরতলার নতুন সহকারী হাইকমিশনার হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্বগ্রহণ করেছেন মোহাম্মাদ জোবায়েদ হোসেন। এদিকে, আগামী ২৯ অক্টোবর পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করবেন বিদায়ী সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা।

জোবায়েদ হোসেন  বলেন, এর আগে আমি টোকিওতে ছিলাম প্রথম সচিব হিসেবে। এরপর আবুধাবিতে প্রথমে সচিব এবং পরবর্তীতে কাউন্সেলর হিসেবে কাজ করেছি। আবুধাবি থেকে সরাসরি আগরতলায় যোগ দিয়েছি। ভারত-বাংলাদেশের সুন্দর সম্পর্ক তৈরিতে সর্বাত্মকভাবে চেষ্টা করবো। দু’দেশের আরো ভালো সম্পর্ক গড়তে আমাদের নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখব। তিনি আরও বলেন, ‘এখানে যোগদানের দিনেই বিদায়ী সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা ও আমি ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছি। সাক্ষাতকালে উভয়দেশের জনগণের কল্যাণে বহুমাত্রিক যোগাযোগ ও সহযোগিতা আরও সম্প্রসারিত করার বিষয়ে আলোচনা হয়েছে। বিদায়ী হাইকমিশনার কিরীটি চাকমা বলেন, গত বৃহস্পতিবার নতুন হাইকমিশনারকে দায়িত্ব বুঝিয়ে দিয়েছি। আগামী ২৯ অক্টোবর ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পরিচালক হিসেবে যোগদান করবো। মোহাম্মাদ জোবায়েদ হোসেন বুধবার (২১ অক্টোবর) ভোরে সংযুক্ত আরব আমিরাত থেকে আকাশপথে ঢাকায় আসেন। পরে সড়কপথে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্ত দিয়ে আগরতলায় ঢোকেন।

এ সময় আখাউড়া-আগরতলা সীমান্তের নো-ম্যান্সল্যান্ডে তাকে ফুলেল শুভেচ্ছা জানান ত্রিপুরায় বাংলাদেশ সহকারী হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রথম সচিব) মো. জাকির হোসেন ভূঁইয়া, সেকেন্ড সেক্রেটারি (দ্বিতীয় সচিব) মো. এসএম আসাদুজ্জামান, সহকারী হাইকমিশনের প্রশাসনিক কর্মকর্তা মো. আশিকুর রহমান, আখাউড়া ইমিগ্রেশন ইনচার্জ আব্দুল হামিদ, পুলিশ অফিসার মুর্শেদুল হক, আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষের উপসহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

H

© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com