1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১২:১৮ অপরাহ্ন

নিঃশর্ত ক্ষমা চাইলেন ময়মনসিংহের ডেপুটি জেলার অলিভা শারমিন

ময়মন‌সিংহ সংবাদদাতা:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ৩৬৩ বার পঠিত
ছ‌বি: সংগৃ‌হিত

আদালত অবমাননার অভিযোগ ওঠায় ময়মনসিংহের ডেপুটি জেলার অলিভা শারমিন হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন। পরে তাকে আদালত অবমাননার অভিযোগ থেকে অব্যাহতি দেন হাইকোর্ট।

বুধবার (২১ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চে সশরীরে হাজির হয়ে ক্ষমা প্রার্থনা করেন অলিভা শারমিন। পরে তাকে অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হয়। আদালতে এদিন রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিএম আব্দুর রাফেল।

তিনি সাংবাদিকদের জানান, ময়মনসিংহের ডেপুটি জেলার অলিভা শারমিন হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। পরে আদালত তাকে ভবিষ্যতের জন্য সতর্ক করে ক্ষমা করেছেন এবং এ সংক্রান্ত রুল নিষ্পত্তি করে দিয়েছেন। গত ১ অক্টোবর আদালতের আদেশ প্রতিপালন না করার বিষয়ে ব্যাখ্যা দিতে অলিভা শারমিনকে তলব করেছিলেন হাইকোর্ট।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিএম আব্দুর রাফেল বলেন, সাহেদ নামে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত এক আসামি হাইকোর্টে জামিন আবেদন করেছিলেন। ওই আসামি কতদিন কারাগারে রয়েছেন সে তথ্য জানতে চেয়েছিলেন হাইকোর্ট। হাইকোর্টের আদেশ মোতাবেক গত ২৯ সেপ্টেম্বর ময়মনসিংহ কারাগারে আমি নিজে যোগাযোগ করার চেষ্টা করি।তিনি বলেন, কিন্তু ডেপুটি জেলার অলিভা শারমিন তথ্য দিতে রাজি হননি। বিষয়টি আদালতে অবহিত করার পর হাইকোর্ট তার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করতে বলেন। সে অনুসারে আবেদন করি।

এ আবেদনের ওপর শুনানি শেষে হাইকোর্ট অলিভা শারমিনের বিরুদ্ধে রুল জারি করেন এবং হাজির হয়ে তাকে ব্যাখ্যা দিতে নির্দেশ দিয়েছিলেন বলেও জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com