1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

ঝালমুড়িওয়ালা সরোয়ারের শেখ হাসিনার প্রতি বিরল ভালোবাসা

আবদুর রহমান সাঈফ:
  • আপডেট টাইম : শুক্রবার, ২ অক্টোবর, ২০২০
  • ৩২০ বার পঠিত

দু‌নিয়া‌তে ভালোবাসার কত রকম ফের! সন্তানের প্রতি মা-রবাবার অকৃত্রিম ভালবাসা। মা-বাবার প্রতি সন্তানের ভালোবাসা কর্তব্যে, মমত্বের। প্রেমিক-প্রেমিকার ভালোবাসা, পরস্পরের প্রতি ভালোলাগা, টান থেকে। এমনি কতশত অজানা ভালোবাসা মানষ করেছে মহান। ধ্বংসস্ত‚প থেকে অনেকে পেয়েছে পথের দিশা।

কিন্তু,ঝালমুড়ি বিক্রেতা সরোয়ারের এই ভালোবাসা রীতিমত ঈর্ষা জাগানিয়া! না আছে রক্তের বন্ধন, না হয়েছে তার সঙ্গে আগে দেখা। তারপরও তিনি তাকে ভালোবাসেন। টান অনুভবন করেন। এই ভালোবাসা বিনি সুঁতোয় বুনা মালা, যুগ যুগান্তরের বন্ধন। যেমন মা যত্নে আগলে রাখে তার হৃদয়ছেড়া ধনকে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রতি এক ঝালমুড়ি বিক্রেতার এমন ভালোবাসা ফুটে উঠেছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ব্যতিক্রমি এই ভালোবাসা দেখিয়ে আসছেন ঝালকাঠির রাজাপুর উপজেলার শুক্তাগড় ইউনিয়নের কানুনিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিন হাওলাদারের পুত্র ঝালমুড়ি বিক্রেতা মো: সরোয়ার হাওলাদার।

করোনা কালে স্কুল গুলো বন্ধের কারনে অর্থ সংকটে থাকলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তার ভালোবাসা একটুও কমেনি। এবারও দোয়া মোনাজাত ও কেক কাটার মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন পালন করেছেন তিনি। প্রতি বছর শোকের মাসে ও সেপ্টেম্বরে প্রধানমন্ত্রীর জন্মদিনে তার পরিবারের কল্যান কামনায় দোয়া মোনাজাত ও তবারক বিতরন করে আসছেন তিনি।

ঝালমড়ি বিক্রেতা সরোয়ার নিজ ব্যবস্থাপনায় স্থানীয় কানুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শ্রেনী কক্ষে স্থানীয়দের সাথে
নিয়ে বৃহস্পতিবার (১অক্টোবর) বিকেল ৫টায় এবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন উপলক্ষে এসব আয়োজন করেছেন তিনি।ঝালমুড়ি বিক্রেতা সরোয়ারের অকৃত্রিম ভালোবাসা নিদর্শন স্বরুপ আয়োজনে উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী লীগ নেতা মো: ফরিদ খান, সমাজ সেবক আমির সিকদার, আওয়ামী লীগ নেতা রুহুল আমিন খান, মুসা হাওলাদার, মনিরুজ্জামান খান ও

ডা: সমর এন্দ্র হালদার সহ স্থানীয়রা। জানা যায়, ঝালকাঠি শহর থেকে ১২ কিলোমিটার দক্ষিন পশ্চিমে রাজাপুর ওঝালকাঠি সদর উপজেলার সীমান্তবর্তী প্রত্যন্ত অঞ্চল কানুনিয়া।আওয়ামী লীগ প্রেমি এই ঝালমুড়ি বিক্রেতা দীর্ঘদিন ধরে স্কুলের শিক্ষার্থীদের মাঝে ঝালমুড়ি বিক্রি করে নিজের সাংসারিক খরচ চালানোর পাশাপাশি উপার্জনের সামান্য সঞ্চয় করে রাখেন আগষ্টের শোক ও সেপ্টেম্বরের প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করার জন্য।

জানতে চাইলে আবেগ আপ্লুত ঝালমুড়ি বিক্রেতা সরোয়ার হাওলাদার বলেন,ছোটবেলা থেকেই আমি আওয়ামী লীগকে ভালোবাসি। ভালোবাসি জাতির জনক বঙ্গবন্ধু ও আমার নেত্রী শেখ হাসিনাকে। এলাকার যুব সমাজ আমাকে ইতিমধ্যে ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব দিয়েছেন। আমি ও
আমার পরিবারের সকলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ হাসিনা ও আওয়ামী লীগকে ভালোবেসে আমার উপার্যনের সামান্য অর্থ দিয়ে প্রতি বছর আমি দিনটি পালন করে থাকি। যতদিন বেচে আছি ততদিন এটা আমি করব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com