1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন

পর্দা উঠলো বাংলাদেশ পুলিশ কাবাডি চ্যাম্পিয়নশিপের

নাগরিক খবর অনলাইন ডেস্ক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ৫৪ বার পঠিত

বিলুপ্ত হয়ে গিয়েছিলো।গত কয়েক বছর ধরে এর যেমন পুনর্জীবন ঘটেছে, তার পিছনে বাংলাদেশ পুলিশ কাবাডি দলেরও ভূমিকা রয়েছে।বাংলাদেশ পুলিশ কাবাডি খেলাকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার প্রয়াস নিয়ে এগিয়ে চলছে।

তিনি আরো বলেন, খেলাধুলায় জয় পরাজয় থাকবেই, এটা খেলাধুলার একটা অংশ। আজ থেকে শুরু হওয়া এ খেলায় যারা বিজয়ী হবেন না, তারা আগামীতে যেন চ্যাম্পিয়ন হতে পারেন সেই প্রচেষ্টা অব্যাহত রাখবেন। আমাদের উপর যে গুরুদায়িত্ব রয়েছে তা পালনের পাশাপাশি কাবাডি খেলাকেও জাতীয় এবং ক্ষেত্রবিশেষে আন্তর্জাতিক টুর্নামেন্ট হবে সেখানে অংশগ্রহণ করতে হবে।

সভাপতির বক্তব্যে ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম বলেন, বাংলাদেশ পুলিশ একটি গৌরবময় ঐতিহ্যের নাম। যার জন্ম এই স্বাধীন জন্মভূমিতে রক্তদানের মধ্য দিয়ে। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে রাজারবাগে শুরু হয় প্রথম প্রতিরোধ যুদ্ধ। এই প্রতিরোধ যুদ্ধ শুরু করে বাংলাদেশ পুলিশের অকুতোভয় সদস্যরা যারা বুকের তাজা রক্ত দিয়ে বঙ্গজননীকে স্বাধীন করেছেন।আমরা তাদেরই উত্তরসূরী।

তিনি আরো বলেন, বাংলাদেশ পুলিশের কাবাডি চ্যাম্পিয়নশিপ আজ উদ্বোধন হলো। এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে বাংলাদেশ পুলিশের ১৪ টি পুরুষ ও নারীদের চারটি দল। কাবাডি একটি অত্যন্ত আনন্দঘন ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা। এ খেলাটি স্বল্প খেলোয়ারের সমন্বয়ে খুব কম সময়ে সম্পন্ন হয়ে থাকে। কাবাডি আমাদের জাতীয় খেলা। গ্রামগঞ্জের যেকোন জায়গায় এ খেলাটি দেখা যায়।

উদ্বোধনী খেলায় নড়াইল জেলা পুলিশের নারী কাবাডি দল ৪২-২৩ পয়েন্টে ডিএমপির নারী কাবাডি দলকে পরাজিত করে। দিনের দ্বিতীয় ম্যাচে ডিএমপির পুরুষ কাবাডি দল ৫৬-২২ পয়েন্টে নেত্রকোনা জেলা পুরুষ কাবাডি দলকে পরাজিত করে।

অপর এক ম্যাচে ৪র্থ এপিবিএন বগুড়ার পুরুষ কাবাডি দল ৫৬-২২ পয়েন্টে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের পুরুষ কাবাডি দলকে পরাজিত করে।

টুর্নামেন্টের চূড়ান্ত প্রতিযোগিতা গুলিস্তানে বাংলাদেশ কাবাডি ফেডারেশন মাঠে অনুষ্ঠিত হবে। অন্য সব ম্যাচ মিরপুর পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পুলিশ লাইন্স কাবাডি মাঠে অনুষ্ঠিত হবে।

আগামী ৬ জুন কোয়ার্টার ফাইনাল ও ৭ জুন সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। বাংলাদেশ পুলিশ কাবাডি চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় গ্রুপের সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী দুইটি দল চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে পর্দা নামবে টুর্নামেন্টের। ফাইনাল খেলার তারিখ ও সময় পরবর্তীতে জানানো হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com