1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন

কুমিল্লা মহানগর আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

কু‌মিল্লা জেলা প্রতি‌নি‌ধি:
  • আপডেট টাইম : শুক্রবার, ১২ মে, ২০২৩
  • ২৬১ বার পঠিত

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ৭১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে ১৫ সদস্যের উপদেষ্টা পরিষদের নামও ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১১ মে) আওয়ামী লীগ সভাপতির অনুমোদনক্রমে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সই করা কুমিল্লা মহানগর সভাপতি বরাবর পাঠানো এক চিঠিতে এই তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়েছে, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশক্রমে কুমিল্লা মহানগর শাখার নতুন কমিটির অনুমোদিত তালিকা অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো হলো। নবনির্বাচিত এই কমিটির সব সদস্য নিষ্ঠা, শৃঙ্খলা, আন্তরিকতা ও সততার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনে সচেষ্ট হবেন এবং সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় কুমিল্লা মহানগর আওয়ামী লীগ আরও সুদৃঢ়, সুসংগঠিত ও শক্তিশালী সংগঠনে পরিণত হবে।

চিঠিতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা-দারিদ্র্য-শোষণ-বঞ্চনা ও দুর্নীতিমুক্ত এবং উন্নত-সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের সংগ্রামে জনগণকে সম্পৃক্ত ও ঐক্যবদ্ধ করতে নতুন নেতৃত্ব যথাযথ ভূমিকা পালন করবে বলে আশা করা হয়।

প্রসঙ্গত, ২০২২ সালের ৫ নভেম্বর কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে আ ক ম বাহাউদ্দীন বাহারকে সভাপতি ও আরফানুল হক রিফাতকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল। আ ক ম বাহাউদ্দীন বাহার কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য এবং আরফানুল হক রিফাত কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) বর্তমান মেয়র। ওই সম্মেলনের প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

তখন নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে পূর্ণাঙ্গ কমিটি করে তা অনুমোদনের জন্য কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। ওই সম্মেলন উদ্বোধন করেছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে ২০১৭ সালের ২২ জুলাই কেন্দ্র থেকে প্রথমবারের মতো কুমিল্লা মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছিল। ৭১ সদস্যবিশিষ্ট কমিটিতে সভাপতি করা হয় সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারকে আর সাধারণ সম্পাদক করা হয় বর্তমান মেয়র আরফানুল হক রিফাতকে।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে র‌য়ে‌ছেন যারা:

সভাপতি পদে রয়েছেন সদর আস‌নের এম‌পি আ.ক.ম বাহাউদ্দিন বাহার।

সহ-সভাপতি পদে রয়েছেন- অ্যাড. জহিরুল ইসলাম সেলিম, ডা. বাকী আনিছ, কমান্ডার সফিউল আহমেদ বাবুল, উইং কমান্ডার গোলাম মো: সিকান্দর, আবিদুর রহমান জাহাঙ্গীর, গোলাম মওলা জসিম, নুর আহমেদ মজুমদার, অ্যাডভোকেট আতিকুর রহমান আব্বাসী, ওয়াহিদুর রহমান।

সাধারণ সম্পাদক পদে রয়েছেন আরফানুল হক রিফাত।

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে রয়েছেন- আতিক উল্লাহ খোকন, শাহিনুল ইসলাম শাহীন, সৈয়দ নুরুর রহমান।

আইন সম্পাদক পদে এডভোকেট আমজাদ হোসেন, কৃষি ও সমবায় সম্পাদক পদে সাদেকুর রহমান রানা, তথ্য ও গবেষণা সম্পাদক পদে জমির উদ্দিন খান জম্পি, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক পদে কবিরুল ইসলাম শিকদার, দপ্তর সম্পাদক পদে বাবু শিব প্রসাদ রায়, ধর্ম সম্পাদক পদে নাজমুল করিম সেন্টু, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে জহিরুল কামাল, বন ও পরিবেশ সম্পাদক পদে সরকার মো: জাবেদ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে মোখলেসুর রহমান, মহিলা সম্পাদক পদে ফাহমিদা জেবিন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে শাহজাহান সাজু, যুব ও ক্রীড়া সম্পাদক পদে সালেহ আহমেদ রাসেল, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক পদে হাবিবুর সাহরীন সায়ের, শিল্প ও বাণিজ্য সম্পাদক পদে আবদুল্লাহ আল ফাত্তাহ, শ্রম সম্পাদক পদে হাসান খসরু, সাংস্কৃতিক সম্পাদক পদে হাবিব উল্লাহ তুহিন, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক পদে ডা. মোরশেদুল আলম।

সাংগঠনিক সম্পাদক পদে আবদুল হাই বাবলু, চিত্তরঞ্জন ভৌমিক, ডা. তাহসিন বাহার সূচনা,
উপ দপ্তর সম্পাদক পদে নাইমুল হক এনাম, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে এনামুল হক এনাম।

পূর্ণাঙ্গ কমিটিতে সদস্য হিসেবে আছেন-
আনজুম সুলতানা সীমা, সমীর চন্দ, ওমর ফারুক, আফসান মিয়া (সাবেক কাউন্সিলর), মির্জা মো: কোরাইসি, আবদুল ওয়াহিদ, রেজাউল করিম ভুলু, আমিনুল ইসলাম টুটুল, কাউন্সিলর আবুল হাসেম, মো: হেলাল উদ্দিন, কাইয়ুম খান বাবুল, কামল উদ্দিন, কাউন্সিলর আনোয়ার, আবদুল হান্নান, কাউন্সিলর নুর জাহান বেগম পুতুল, কাউন্সিলর কাউসারা বেগম সুমী, ইমরান বাচ্চু (সাবেক কাউন্সিলর), আবদুল মালেক, মিজানুর রহমান ইরান, ইমামুজ্জামান চৌ: শামীম, দুলাল মাহমুদ, শ্যামল ভট্টাচার্য, মো: আজহার, জহিরুল ইসলাম, কবির ভূইয়া, কাউন্সিলর হানিফ মাহমুদ, কাউন্সিলর মন্জুর কাদের মনি, গোলাম মোস্তফা, কাউন্সিলর নাসির উদ্দিন নাজিম, কাউন্সিলর রায়হান, কাউন্সিলর আজান, কাউন্সিলর নেহার বেগম, কাউন্সিলর আবুল হাসান, কাউন্সিলর আমিনুল ইকরাম।

উপদেষ্টা পরিষদে রয়েছেন-
অ্যাডভোকেট রুস্তম আলী, ডা. মো: শহিদুল্লাহ, গোলাম কিবরিয়া, অ্যাডভোকেট কিরম ময় দত্ত ঝুনু, প্রফেসর ড. আসাদুজ্জামান, প্রফেসর আবদুল রশিদ, প্রফেসর রুহুল আমিন ভূইয়া, এডভোকেট আলী আজাদ, অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক, আবদুল আলীম কাঞ্চন, এনায়েত উল্লাহ, নজরুল হক মজু, প্রবাল শেখর ভূইয়া মিঠু, নুর উর রহমান মাহমুদ তানিম, গোলাম মো: সিদ্দিকী পলিন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com