1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ২৭ মে ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বিমান বা‌হিনীর প্রধান হ‌লেন হাসান মাহমুদ খাঁন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন কু‌মিল্লায় র‌্যা‌বের অ‌ভিযা‌নে ১১ হাজার পিস ইয়াবাসহ আটক ১ যুক্তরাষ্ট্রসহ বি‌শ্বের বি‌ভিন্ন দে‌শে ফি‌লি‌স্তি‌নি‌দের প‌ক্ষে বি‌ক্ষোভ চল‌ছে

ইতালি আনকোনা সিটি নির্বাচনে প্রার্থী হলেন বাংলাদেশী যুবক কু‌মিল্লার নাহিদ

এমইএস:নাগরিক ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩
  • ৩৪৮ বার পঠিত

ইতালির আনকোনা কর্পোরেশন নির্বাচনকে ঘিরে শহরটিতে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। বিশেষ করে ইতালির আলোচিত রাজনৈতিক দল ফাইভস্টার মুভমেন্টের মনোনয়ন পেয়ে প্রবাসী বাংলাদেশীদের মুখ উজ্জ্বল করেছেন নাজমুল আহমেদ নাহিদ।

যে দলটির প্রধান জুসেপ্পে কন্তে করোনা কালে নাগরিকদের ব্যাপক প্রশংসা করেয়েছেন। আনকোনা শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, শতকরা ৯০ ভাগ প্রবাসী বাংলাদেশী তাকে সমর্থন করেন। তবে যেহেতু ইতালীয় নাগরিকরাই আসন্ন সিটি নির্বাচনে ভোট দিতে পারবেন সেক্ষেত্রে বাংলাদেশের সংখ্যা খুবই কম যারা নাগরিকত্ব লাভ করেছেন। নাহিদের ইতিবাচক দিক হলো, তাকে ইতালীয়সহ বিভিন্ন দেশের যারা ইতালীয় নাগরিকত্ব পেয়েছেন তারা তাকে সমর্থন করেন ভালবাসেন এবং নির্বাচনে ভোট দেবেন বলে জানা গেছে।

গত রোববার আনকোনাতে অনুষ্ঠিত নাজমুল আহমেদ নাহিদের নির্বাচনী সমাবেশে উপস্থিত ছিলেন পার্লামেন্ট সদস্য জজ্র্ ফেদে এবং এই সিটি নির্বাচনে মেয়র প্রার্থী এনরিকু স্পারাপানি।

ইতালির সংসদ সদস্য মি.ফেদে কাউন্সিলর পদপ্রার্থী নাহিদের ভূয়সী প্রশংসার পাশাপাশি প্রবাসী বাংলাদেশীদেরও প্রশংসা করেছেন। বলেছেন বাংলাদেশিরা কাজ পছন্দ করে এবং তারা কাজ করে থাকে তাদের পরিবারের জন্য। ওই সভায় প্রবাসী বাংলাদেশীদের নানা সমস্যার সমাধানেরও কথা বলেন তিনি। নাহিদের জয়ের ব্যাপারে তিনি আশাবাদী। মেয়র প্রার্থী মিস্টার এনরিকো স্পারাপানি স্পষ্ট করেই বলেছেন, তিনি নির্বাচিত হলে বাংলাদেশীদের জন্য স্কুল, ক্রিকেট খেলার জন্য মাঠ এবং থানাতে দ্রুত স্টে পারমিট নবায়নের ব্যাপারে সহযোগিতা করবেন।

আনকোনা প্রবাসী বাংলাদেশীরা বলছেন, নাজমুল আহমেদ নাহিদ আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে তিনি বিজয়ী হতে পারেন। তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে বলেও মনে করেন তারা।

আগামী ১৪ এবং ১৫ মে আনকোনা সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com