1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন আদমদীঘিতে আ’লীগের উদ্যোগে মুজিব নগর দিবস পালন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

গাইবান্ধায় জ্বালানি তেলের দাম কমানোর দাবিতে বামজোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

আশরাফুজ্জজামান সরকার, গাইবান্ধাঃ-
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
  • ২০৬ বার পঠিত

জ্বালানি তেলের দাম কমানোসহ কয়েকটি দাবিতে আগামী ২৫ আগস্ট অর্ধদিবস হরতাল ডেকেছে বাম গণতান্ত্রিক জোট। গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মঙ্গলবার দুপুরে এক বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ থেকে হরতাল পালনের আহবান জানান বাম জোটের নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তাগণ বলেন, ‘আগামী ২৪ তারিখের মধ্যে জ্বালানী তেল, সার, পরিবহন ভাড়া না কমালে ২৫ আগস্ট অর্ধদিবস হরতাল। সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গাইবান্ধাসহ সারাদেশে এই হরতাল পালন করা হবে। আমরা এই কর্মসূচির নাম দিয়েছি দাম কমাও, জান বাঁচাও।’

এর আগে দুপুর ১২টার দিকে জ্বালানি তেল ও ইউরিয়া সারের বর্ধিত মূল্য প্রত্যাহার এবং গণপরিবহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে শহরের ১নং রেলগেট থেকে জেলা প্রশাসক কার্যালয় অভিমুখে একটি বিক্ষোভ মিছিল নিয়ে রওনা হন বাম জোটের নেতাকর্মীরা। পরে সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের গেটের সামনে বিক্ষোভ সমাবেশ শুরু করেন মিছিলকারীরা।

বাসদ মার্কসবাদী জেলা আহবায়ক ও জোটের নেতা আহসানুল হাবীব সাঈদের সভাপতিত্বে এবং নারী নেত্রী নিলুফার ইয়াসমিন শিল্পীর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বাসদ জেলা আহবায়ক গোলাম রব্বানী, বাংলাদেশের ওয়ার্কাস পার্টি মার্কসবাদী জেলা নেতা আব্দুল্যাহ সরকার, বাসদ মার্কসবাদী নেতা প্রভাষক গোলাম ছাদেক লেবু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুলসহ অন্যান্যরা।

সমাবেশে বক্তারা বলেন, ফ্যাসিবাদী দুঃশাসনের অবসান ও জনগণের গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামের লক্ষ্যে যুগপৎ আন্দোলনে ঐক্যমত হওয়ার আহবান জানান। সেইসাথে বলা হয় সারাদেশে ভয়ের রাজত্ব কায়েম করে সভা সমাবেশের ওপর পুলিশ ও সন্ত্রাসী পেটোয়া বাহিনী হামলা চালিয়ে, মামলা দিয়ে বর্তমান সরকারের দুঃশাসন দীর্ঘায়িত করতে চাইছে। এর বিরুদ্ধে শ্রমিক-কৃষক-নিপীড়িত জাতিসত্ত্বা ও জনগণের বিকল্প শক্তি সমাবেশ গড়ে তুলে দুঃশাসনের অবসান এবং জনগণের গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম জোরদার করার আহবান জানান। সভায় যার যার অবস্থান থেকে জ্বালানি তেল-সারসহ দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে, জনজীবনের সংকট দূর করতে ফ্যাসিবাদী দুঃশাসনের অবসানের লক্ষ্যে যুগপৎ আন্দোলন গড়ে তোলার ঐক্যমত পোষণ করা হয়। এছাড়া শাহবাগের সমাবেশে ছাত্র মিছিলে পুলিশ ও সন্ত্রাসী বাহিনীর হামলার নিন্দা ও ছাত্র নেতৃবৃন্দের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং হামলাকারী পুলিশ ও সন্ত্রাসীদের বিচার দাবি করেন।

বক্তাগণ এসময় আরো বলেন, জ্বালানি তেল, পরিবহন ভাড়া, ইউরিয়া সারসহ নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে, লোডশেডিং বন্ধ করা, বিদ্যুৎ খাতসহ চুরি দুর্নীতির বিচার, বিদেশে পাচারকৃত টাকা ফেরত আনা এবং পাচারের সাথে জড়িতদের বিচারের দাবিতে সারাদেশে সোচ্চার হওয়া এবং প্রতিবাদ বিক্ষোভ সংগঠিত করার আহ্বান জানানো হয়।

সম্প্রতি বাস ডাকাতি, বাসসহ বিভিন্ন এলাকায় দলবদ্ধ নারী ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বক্তারা, জ্বালানি তেলের নজিরবিহীন দামবৃদ্ধির সিদ্ধান্তের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে সরকারের চরম গণবিরোধী এ সিদ্ধান্ত রুখে দাঁড়ানোর জন্যে জনগণের প্রতি আগামী ২৫ শে আগস্ট বৃহ¯পতিবার অর্ধদিবস হরতাল পালনের আহবান জানান।

উল্লেখ্য, বৈশ্বিক পরিস্থিতির কথা জানিয়ে দেশে গত ৫ আগস্ট জ্বালানি তেলের দাম আরেক দফা বাড়ানোর ঘোষণা দেয় সরকার। নতুন দর অনুযায়ী, ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা বাড়ানো হয়েছে। এক লিটার ডিজেল ও কেরোসিন কিনতে হচ্ছে ১১৪ টাকায়। অন্যদিকে অকটেনের দাম লিটারে বাড়ানো হয় ৪৬ টাকা। এখন প্রতি লিটার অকটেন কিনতে ১৩৫ টাকা গুনতে হচ্ছে। এর বাইরে লিটারপ্রতি ৪৪ টাকা বাড়ানো হয় পেট্রলের দাম। এখন থেকে জ্বালানিটির প্রতি লিটারের দাম ১৩০ টাকা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com