1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন

পেশাদারি মনোভাব নিয়ে দায়িত্ব পালন করুন: ড.বেনজীর আহমেদ

নাগ‌রিক খবর ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৫৮ বার পঠিত

জনগণকে উন্নতসেবা দেওয়ার লক্ষ্যে নানা চ্যালেঞ্জ মোকাবিলা করে পেশাদারি মনোভাবের সঙ্গে দায়িত্ব পালনের জন্য পুলিশ কর্মকর্তা ও সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) নোয়াখালী জেলা পুলিশ লাইন্সে নোয়াখালী জেলার অফিসার ও ফোর্স এবং চট্টগ্রাম রেঞ্জের বিভিন্ন জেলার পুলিশ অফিসারদের সঙ্গে এক বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান আইজিপি।

বেনজীর আহমেদ বলেন, মেধা ও যোগ্যতার ভিত্তিতে স্বচ্ছতার সঙ্গে পুলিশ সদস্যদের পদোন্নতি দেওয়া হচ্ছে। পুলিশের প্রশিক্ষণে পরিবর্তন আনা হয়েছে। এ লক্ষ্যে প্রশিক্ষণের সিলেবাস আধুনিকায়ন ও যুগোপযোগী করা হয়েছে। প্রশিক্ষণ কেন্দ্রগুলোতে উন্নত আবাসনের ব্যবস্থা করা হয়েছে।

পুলিশের নিয়োগ প্রক্রিয়ায় যুগান্তকারী পরিবর্তন আনা হয়েছে উল্লেখ করে আইজিপি বলেন, দীর্ঘ ৪০ বছর পর পুলিশ কনস্টেবল, সাব-ইন্সপেক্টর ও সার্জেন্ট পদে নিয়োগবিধিতে পরিবর্তন আনা হয়েছে। এরই মধ্যে নতুন নিয়মে সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে কনস্টেবল পদে ৩ হাজার ‘বেস্ট অব দ্য বেস্ট’ প্রার্থী নিয়োগ করা হয়েছে। সাব-ইন্সপেক্টর পদে নিয়োগ চলমান। কনস্টেবল পদে আরও ৪ হাজার প্রার্থী নিয়োগের জন্য দরখাস্ত আহ্বান করা হয়েছে।

দেশ ও জনগণের সেবায় নিবেদিত পুলিশ সদস্যদের কল্যাণে গৃহীত পদক্ষেপের কথা উল্লেখ করে তিনি বলেন, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালকে বিশ্বমানের বিশেষায়িত হাসপাতাল হিসেবে গড়ে তোলা হচ্ছে। পুলিশ হাসপাতালে ক্যাথল্যাব স্থাপন করা হচ্ছে। আগামীতে ক্যানসারসহ অন্যান্য ইউনিট স্থাপন করা হবে। এছাড়া পুলিশ সদস্যদের সন্তানদের লেখাপড়ার সুবিধার্থে তাদের জন্য বিভাগীয় শহরে আধুনিকমানের শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে বলেও উল্লেখ করেন আইজিপি।

আইজিপি তার বক্তব্যের শুরুতে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, বঙ্গবন্ধু ও স্বাধীনতা ওতপ্রোতভাবে জড়িত। তিনি মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী পুলিশ সদস্য এবং করোনাকালে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

সভায় নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টারের (পিটিসি) কমান্ড্যান্ট (ডিআইজি) এস এম রোকন উদ্দিন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন ও রেঞ্জাধীন বিভিন্ন জেলার পুলিশ সুপারসহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। কনস্টেবল থেকে পুলিশ সুপার পর্যন্ত বিভিন্ন পদবির পুলিশ কর্মকর্তা ও সদস্যরা তাদের বিভিন্ন বিষয় উত্থাপন করেন সভায়।

এর আগে সকালে আইজিপি নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টারের ছয়তলা বিশিষ্ট একাডেমিক ভবন ও তিনতলা অস্ত্রাগার উদ্বোধন করেন। পরে বিকেলে আইজিপি নোয়াখালী জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন। অনুষ্ঠানের সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুনাক সভানেত্রী জীশান মীর্জা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com