1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৪:৪০ অপরাহ্ন

কু‌মিল্লায় ৫ ভুয়া ডাক্তার গ্রেফতার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২
  • ১৫০ বার পঠিত

সম্প্রতিকালে পরিলক্ষিত হচ্ছে‌ কতিপয় অসাধু প্রাথমিক চিকিৎসা প্রদানকারী চিকিৎসক বিভিন্ন বই পুস্ত দেখে ক্ষুদ্র জ্ঞান অর্জনের মাধ্যমে চেম্বার খুলে নিজেদেরকে বড় বড় ডিগ্রীধারী ডাক্তার পরিচয় দিয়ে সকল রোগের ভুল চিকিৎসা দিয়ে আসছে। বিষয়‌টি র‌্যাবের গোয়েন্দা তথ্য অনুযায়ী এই সমস্ত ভুয়া ডিগ্রীধারী ডাক্তারের সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। যার ফলশ্রুতিতে রুগীগণ যেমন ভুল চিকিৎসার মাধ্যমে প্রতারিত হচ্ছেন ঠিক একইভাবে দির্ঘস্থায়ী বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন সল্প শিক্ষিত এই সম¯’ রোগীগণ কোনকিছু বুঝে উঠার আগেই একাধিকবার এই সমস্ত ভুয়া ডাক্তারের চিকিৎসা সেবা গ্রহণের মাধ্যমে নিজেদের জীবনকে মৃত্যু ঝুঁকিতে ফেলে দেয়।

যখন উপায় না পেয়ে ভালো কোন হসপিটালে ভালো কোন চিকিৎসকের শরনাপর্ণ হয় তখন রীরিক অবস্থার এমনই অবনতি হয় যা থেকে মুক্তির জন্য ব্যয় বহুল চিকিৎসা সেবা অপরিহার্য। এই সমস্ত
রোগীদের অধিকাংশই অত্যন্ত গরিব হওয়ায় অধিকাংশ রোগীই চিকিৎসা চালিয়ে যেতে পারেনা এবং খুব অল্প
সংখ্যক রোগী নিজেদের শেষ সম্বল বিক্রি করে চিকিৎসা চালিয়ে যায়। এইভাবে যেমন অনেক পরিবার আপনজন
হারায় আবার অনেক পরিবার ব্যয়বহুল চিকিসা শেষে পথে বসে যায়।

অ‌ভিযা‌নের বিষ‌য়ে র‌্যাব১১ সি‌পি‌সি ২ পৃথক দুটি অভিযানে র‌্যাব-১১, সিপিসি-২ এর দুটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ২৮ জানুয়ারি ২০২২ইং তারিখ কুমিল্লা জেলার কোতয়ালী থানাধীন তেলিকোনায় ‘‘অমিত মেডিকেল হল” এবং কালির বাজার‘হৃদয় ফার্মেসী”তে বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে ভুয়া ডিগ্রীধারী ডাক্তার
পরিচয় প্রদানকারী পাঁচজন প্রতারককে গ্রেফতার করতে সক্ষম হয়।
গ্রেফতারকৃত আসামীরা হলো কুমিল্লা কোতয়ালী থানার দীগাম্বরী তলা গ্রামের মৃত চন্দ্রমোহন দেবনাথ এর ছেলে অযিত কুমার দেবনাথ(৬৩); একই থানার সুজানগর গ্রামের মমতাজ উদ্দিন আহমদ এর ছেলে জসিম উদ্দিন আহমদ(৪২); চকবাজার গ্রামের মোঃ এরশাদ আলীর ছেলে মোঃ আমিনুল হাসান তারেক(২৫); কাপ্তান বাজার এলাকারএ.কে.এম মোজাম্মেল হক(৪৩) এবং পূর্ব বাগিচাগাঁও এলাকার মৃত নিরাংশু দাস এর ছেলে দেবাশীষ দাস(৪১)।
৪। প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবৎ বিএমডিসি
কর্তৃক অনুমোদিত কিংবা একাডেমিক সার্টিফিকেটধারী কোন রেজিষ্টার্ড ডাক্তার না হয়েও নিজেদেরকে ডিগ্রীধারী
বড় ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা প্রাদান করে আসছে বলে স্বীকার করে। উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালী থানায় আইনানুগ ব্যস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com