1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:১৬ অপরাহ্ন

কু‌মিল্লা ডি‌বি পু‌লিশের অ‌ভিযা‌নে চার সহ‌যো‌গি‌সহ প্রধানমন্ত্রীর রাজ‌নৈ‌তিক ভুয়া স‌চিব গ্রেফতার

তা‌রিক আহ‌মেদ:
  • আপডেট টাইম : বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ২০৮ বার পঠিত
প্রেস ব্রি‌ফিংপুলিশ সুপার কার্যালয়, কু‌মিল্লা

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী, রাজনৈতিক সচিব, উপ-সচিবসহ রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আছেন এমন ভুয়া পরিচয়ে প্রতারণাকালে শেখ আকাশ আহমেদ (শরীফ) নামে এক প্রতারককে তার  ৪ সহ‌যো‌গিসহ গ্রেফতার করে কু‌মিল্লা ডিবির এলআই‌সি টিমের সদস‌্যরা।  বুধবার ১২ মার্চ বি‌কে‌লে  কু‌মিল্লা নগরীর বিসিক শিল্প নগরী এলাকা থেকে শরী‌ফের  চার সহ‌যো‌গি‌কেও গ্রেফতার ক‌রে ডি‌বি পু‌লিশ । গ্রেফতার শরীফের  কাছ থেকে রাষ্ট্রপতি , প্রধানমন্ত্রীসহ গুরুত্বপূর্ণ নেতাদের সাথে এডিটিং করা ছবি এবং ভিজিটিং কার্ড জব্দ করা হয়।

আজ সন্ধায় পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ের মাধ‌্যমে এস‌পি সৈয়দ নুরুল ইসলাম বি‌পিএম.পি‌পিএম এসব তথ্য জানান। তি‌নি জানান, নেত্রকোনার ওয়াজেদ আলীর ছেলে শরীফ উদ্দিন (২৫) নি‌জের নাম  শেখ আকাশ আহমেদ (শরীফ) নামে  ফেসবুক আইডি খোলেন এবং নিজেকে কখনও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী, কখনও রাজনৈতিক সচিব, উপ-সচিব, বর্তমানে আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আছেন বলে প্রচার করেন এবং এসব পদ-পদবি ব্যবহার করে বিভিন্ন  ভিজিটিং কার্ড তৈরি করে প্রতারণার কাজে  ব্যবহার করেন।

 

‌গ্রেফতার  ভুয়া স‌চিব শরীফ 

এছাড়াও শরীফ রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সড়ক ও সেতুমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে নিখুঁতভাবে ছবি জোড়া লাগিয়ে সামা‌জিক যোগা‌যোগ মাধ‌্যমে ব‌্যবহার করে আস‌ছে। এসব ছবি ও ভিজিটিং কার্ড দেখিয়ে নানাভাবে তিনি মানুষের সাথে প্রতারণা ও বিভ্রান্ত করে আসছিলেন।

পুলিশের জিজ্ঞাসাবাদে শরীফ জানায়, প্রধানমন্ত্রীর কার্যালয়ে আউটসোর্সিংয়ের কর্মী হিসেবে তিন মাস অফিস পিয়নের কাজ করতে গিয়ে বহিষ্কার হয়। ভোকেশনালে এসএসসি পর্যন্ত লেখাপড়া করলেও তিনি নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের দ্বিতীয় বর্ষের ছাত্র বলে দাবি করেন।

প্রেস ব্রিফিংয়ে আরও জানানো হয়, সম্প্রতি কুমিল্লা শহরতলির ধর্মপুর এলাকার বদরুল ইসলাম খান ও তার স্ত্রী হাবিবা ইসলাম খানের সাথে ফেসবুকে পরিচয় হয়। প‌রিচ‌য়ের সুবা‌ধে প্রতারক শরীফ তাদের কাছে নিজেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব পরিচয় দেয় এবং  কুমিল্লায় বেড়াতে আসার কথা জানায়।

সে অনুযায়ী আজ বুধবার একটি মাইক্রোযোগে চার সঙ্গীসহ মোটরসাইকেলের একটি বহর নিয়ে ওই দম্পতির বাড়ি আসেন এবং পরে ওই দম্পতির মালিকানাধীন বিসিক শিল্প নগরীর ইটিল্যাব (ইউনানি) ফ্যাক্টরি পরিদর্শনে যান। এসময় ডিবি পুলিশের একটি দল চার সহযোগীসহ ওই প্রতারককে গ্রেফতার করে। এর আগে তার আগমনের খবর পেয়ে পুলিশ আগে থেকে তার ফেসবুক আইডিসহ গতিবিধির ওপর নজর রাখছিল।

গ্রেফতারকৃত আসা‌মি‌দের জিজ্ঞাসাবাদ ও আইনানুগ ব‌্যবস্থা গ্রহন প্রক্রিয়াধীন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com