1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে গাছ তলায় হলো ক্লাস

নাগরিক অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ৩৮৫ বার পঠিত

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সরকারের নেওয়া সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক আব্দুল্লাহ আল মামুন গাছ তলায় শিক্ষার্থীদের উপস্থিতিতে প্রতীকী ক্লাস নিয়েছেন। আজ সোমবার সকাল সাড়ে ১১টার দিকে রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের সামনে তিনি ক্লাস নেন।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এই শিক্ষকের সঙ্গে একাত্মতা জানিয়ে নৃ-বিজ্ঞান বিভাগের অধ্যাপক বখতিয়ার আহমেদ ও ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক আমিনুল ইসলাম কনকও ক্লাস নেওয়ার ঘোষণা দেন।

প্রতীকী ক্লাসে শিক্ষার্থীদের সামনে মিডিয়া ও ক্ষমতার সম্পর্ক বিষয়ে আলোচনা করেন। এরপরে অধ্যাপক বখতিয়ার আহমেদ এবং সহযোগী অধ্যাপক আমিরুল ইসলাম কনক সংহতি জানিয়ে কথা বলেন। প্রতিকী ক্লাসে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অন্তত পনেরো জন শিক্ষার্থী উপস্থিত হন।

ক্লাস শেষে আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদের বলেন, এভাবে দেশের শিক্ষাব্যবস্থা চলতে পারে না। করোনাকালে শিক্ষা ও শিক্ষাব্যবস্থা নিয়ে সরকারের যে ভাবনা, আমি মনে করি তা যৌক্তিক না। এটা নিয়ে সরকারের ভাবা উচিত। অন্যদের সঙ্গে কথা বলা উচিত। কিন্তু তারা সেটা ভাবছেও না। তারা কেবল নিজেরা এক জায়গায় বসে সিদ্ধান্ত নিচ্ছে। এটা থেকে সরে এসে তাদের ভাবা দরকার যে শিক্ষকরা-শিক্ষার্থীরা কী ভাবছে। এ সময় তিনি প্রতীকী ক্লাস চালিয়ে যাবেন বলেন জানান।

এর আগে গত শুক্রবার ও শনিবারে সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুনসহ বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষক ক্যাম্পাসে সশরীরে ক্লাস নেওয়ার কথা জানিয়ে ফেসবুকে পোস্ট করেন। এতে সাড়া দিয়ে বেশ কয়েকজন শিক্ষার্থী ক্লাসে অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com