1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৮:২০ অপরাহ্ন

কু‌মিল্লা-৫ আস‌নে নৌকার ম‌নোনয়ন নি‌লেন ফারুক মে‌হেদী

নাগ‌রিক অনলাইন ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ৩০৮ বার পঠিত

কুমিল্লা-৫ সংসদীয় শূণ্য আসনের (বুড়িচং- বি পাড়া) উপ-নির্বাচনে প্রার্থী হিসেবে বাংলাদেশের বিশিষ্ট সাংবাদিক ফারুক মেহেদী আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সোমবার দুপুরে মনোনয়নপত্র সংগ্রহের সময় আরো উপস্থিত ছিলেন ফারুক মেহেদীর চাচা আবুল কাশেম, ফরহাদ আহমেদ, মোহাম্মদ নুরে আলম, ছোট ভাই হাসনাত আশিকসহ দলীয় নেতাকর্মীরা।

উল্লেখ্য যে, কুমিল্লার বুড়িচং উপজেলার কৃতি সন্তান। ক্লিন ইমেজ, অসাধারণ ব্যক্তিত্বের অধিকারি ফারুক মেহেদী কাজ করছেন বুড়িচং উপজেলার শিক্ষা প্রসারে । মাদক ও সামাজিক মূল্যবোধের অবক্ষয় রোধেও অবদান রাখছেন এই সিনিয়র সাংবাদিক। বাংলাদেশের সাংবাদিকতা জগতের অর্থনীতি বিষয়ক রিপোর্টিংয়ে এক উজ্জ্বল নক্ষত্র ফারুক মেহেদী। তিনি একজন অন্যতম গণমাধ্যম ব্যক্তিত্ব। বাংলাদেশের আলোচিত মিডিয়াগুলোতে ফারুক মেহেদীর অবদান স্বীকৃত। বর্তমান সময়ে তিনি বেশ আলোচনায় রয়েছেন কুমিল্লা-৫ (বুড়িচং- বি পাড়া) সংসদীয় আসনের উপ-নির্বাচনে নৌকার মনোনয়ন লড়াইয়ে।

বাংলাদেশের অর্থনৈতিক সাংবাদিকতার সফল নাম ফারুক মেহেদী ছাত্রাবস্থায় ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। পরে বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদে ছাত্রলীগ থেকে সহ-সাহিত্য সম্পাদক নির্বাচিত হোন। প্রায় ১৭ বছরের পেশাগত জীবনে তিনি টেলিভিশন ও প্রিন্ট মিডিয়ায় তারকা সাংবাদিক হিসেবে পরিচিত। কাজ করেছেন প্রথম আলো, মানবজমিন, যায়যায়দিন, বৈশাখী টিভি, আরটিভি, কালেরকণ্ঠ, চ্যানেল টোয়েন্টিফোরে। অর্থনীতিতে উচ্চতর ডিগ্রিধারী গণমাধ্যমের পরিচিত মুখ ফারুক মেহেদী বিজনেস টকশোর মাধ্যমে দেশব্যাপী পরিচিতি পান। অনুসন্ধানী সাংবাদিকতায় পেয়েছেন দেশসেরা একাধিক পুরস্কার। অতিথি ফ্যাকাল্টি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়েও নিয়মিত ক্লাশ নেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এক ভ্যানচালকের আত্মত্যাগ নিয়ে তার নির্মিত প্রামাণ্যচিত্র ‘বিরল ভালোবাসা’ দেশ-বিদেশে সাড়া জাগায় এবং এটি জাতিসংঘের মাধ্যমে ১৯৩টি দেশে প্রদর্শিত হয়। এ প্রামাণ্যচিত্রে প্রধানমন্ত্রী নিজেও তাকে সাক্ষাৎকার দিয়েছেন। তিনি প্রধানমন্ত্রীর বিশ্বনেতার স্বীকৃতি নিয়ে ’গ্লোবাল লিডার শেখ হাসিনা ’’নামে ইংরেজিতে একটি বই প্রকাশ করে আলোচিত হোন। জাতীয়ভাবে তিনি সরকারের উন্নয়ন ও অগ্রগতির সরব বিশ্লেষক এবং বিটিভিসহ বিভিন্ন টেলিভিশনে নিয়মিত আলোচক হিসেবে অংশ গ্রহণ করে থাকেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ১০ বছরের উন্নয়ন নিয়ে আওয়ামী লীগ আয়োজিত সেমিনারে তিনি অন্যতম বক্তা ছিলেন এবং দেশের সম্ভাবনা ও চ্যালেঞ্জগুলো বিশ্লেষণ করে প্রশংসিত হোন। স্থানীয়ভাবে তিনি ভরাসার হাই স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি হিসেবে টানা দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালন করছেন এবং স্কুলটিকে তিনি ডিজিটাল স্কুলে উন্নীত করে এলাকায় সুনাম কুড়িয়েছেন।

সম্প্রতি কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মনপাড়া) আসনের সাংসদ হেভিওয়েট রাজনীতিবিদ সাবেক আইনমন্ত্রী, আ’লীগ প্রেসিডিয়াম সদস্য, সুপ্রীম কোর্ট আইনজীবি সমিতির সভাপতি আবদুল মতিন খসরু এমপির বর্ণিল জীবনের অধ্যায় শেষ হয়েছে। কুমিল্লা-৫ শূন্য সংসদীয় আসনের উপনির্বাচন আগামী ১৪ জুলাই অনুষ্ঠিত হবে । এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৫ জুন, মনোয়নপত্র বাছাই ১৬ জুন, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ জুন, প্রতীক বরাদ্দ ২৪ জুন এবং ভোটগহণ করা হবে আগামী ১৪ জুলাই।সুত্র:আকু্।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com