1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ২৮ মে ২০২২, ০৭:১২ পূর্বাহ্ন

বকেয়ার কারণে এসএ টিভি ও চ্যানেল নাইন বন্ধ

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : শুক্রবার, ২১ মে, ২০২১
  • ৪৪২ বার পঠিত

স্যাটেলাইটের ট্রান্সপন্ডার ভাড়া বকেয়া রাখায় দেশের দুটি টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে এসএ টিভির সম্প্রচার বন্ধ করে বঙ্গবন্ধু স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল)। একই সময়ে চ্যানেল নাইনের সম্প্রচারও বন্ধ করা হয়।

আজ শুক্রবার বেলা তিনটার দিকে নাগরিক খবরকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বিএসসিএলের চেয়ারম্যান শাহজাহান মাহমুদ। তিনি বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১–এর মাধ্যমে সম্প্রচার হওয়া এসএ টিভি ও চ্যানেল নাইন—এ দুটি চ্যানেলের ট্রান্সপন্ডার বিল কিছু বকেয়া ছিল। এ কারণে চ্যানেল দুটি বন্ধ করে দেওয়া হয়েছে।

বিএসসিএল কর্তৃপক্ষ জানিয়েছে, ওই দুটি টিভি চ্যানেলকে চিঠি দিয়ে বকেয়া বিল পরিশোধের বিষয়ে বলা হয়েছিল। চ্যানেল কর্তৃপক্ষকে চিঠিতে বলা হয়েছিল, বকেয়া বিল ১১ মে–এর মধ্যে পরিশোধ না করা হলে, চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ করা হবে। যেসব টিভি চ্যানেলের বকেয়া বিল আছে, তাদের সবাইকেই চিঠি দেওয়া হয়েছিল।

শাহজাহান মাহমুদ জানান, বিল পরিশোধ করায় এসএ টিভির সম্প্রচার চালুর উদ্যোগ নেওয়া হচ্ছে। কিছুক্ষণের মধ্যেই চ্যানেলটি চালু হয়ে যাবে। আর চ্যানেল নাইন চালু হবে রোববার। তিনি বলেন, ‘বকেয়া বিল অবশ্য খুব সামান্য টাকা। কিন্তু পরিশোধের বিষয়ে তাগাদা দিলেও চ্যানেল কর্তৃপক্ষ আমলে নেয়নি। ১১ মে চ্যানেল দুটি বন্ধ করার কথা ছিল আমাদের। পরে সেটি পিছিয়ে গতকাল করা হয়েছে। স্যাটেলাইট কর্তৃপক্ষ সম্প্রচারের জন্য অগ্রিম ভাড়া নেয় না। এটা বকেয়া টাকা।’

২০১৮ সালের ১২ মে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ (বিএস-১) মহাকাশে উৎক্ষেপণের মাধ্যমে বিশ্বের ৫৭তম দেশ হিসেবে স্যাটেলাইটের অভিজাত ক্লাবে প্রবেশ করে বাংলাদেশ। এতে বাংলাদেশের খরচ হয় ২ হাজার ৯০২ কোটি টাকা। দেশে সরকারি ও বেসরকারি মিলিয়ে ৩৫টি টিভি চ্যানেল আছে। বর্তমানে দেশের সরকারি-বেসরকারি সব টিভি চ্যানেলই বিএস-১–এর মাধ্যমে সম্প্রচারিত হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com