1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:০২ পূর্বাহ্ন

সরকারি ব্যবস্থাপনায় হজ পালনের নামে প্রতারণা-গ্রেফতার ১

‌নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
  • ৪১৪ বার পঠিত

সরকারী ব্যবস্থাপনায় হজ পাঠানোর প্রলোভন দেখিয়ে সাধারণ মুসল্লিদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিবি সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

গ্রেফতারকৃতের নাম- মোঃ নজরুল ইসলাম (৫৮)। গ্রেফতারের সময় তার হেফাজত হতে ০২টি মোবাইল, ০৩টি সীম কার্ড ও ৫,৫০০ টাকা উদ্ধার করা হয়। ৪ মে, ২০২১ (সোমবার) ভোর ০৪.৩০ টায় খুলনা মেট্রোপলিটন এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করেছে ডিবি অর্গানাইজ ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

প্রসঙ্গত, সরকারী ব্যবস্থাপনায় হজ পালনের জন্য নিবন্ধনের নামে প্রতারণাtfর অপরাধে গত ০৪ মে, ২০২১ (সোমবার) শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু হয়। ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তা মুহাঃ ইয়াকুব আলী জুলমাতির অভিযোগের প্রেক্ষিতে এ মামলা রুজু হয়। উক্ত মামলাটি ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা অর্গানাইজ ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

আজ (৫ মে,২০২১)দুপুর সাড়ে ১২ টায় ডিবি কার্যালয়ে এক অনানুষ্ঠানিক বিফ্রিং এ সাংবাদিকদের এ বিষয়ে বলেন ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বিপিএম(বার)।

ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, হজ মৌসুমকে কেন্দ্র করে একটি প্রতারক চক্র বিভিন্ন মাওলানা বিশেষ করে মসজিদের ইমাম ও ধর্মপ্রান মুসলমানদের সরকারীভাবে হজণে জন্য নিবন্ধিত হয়েছেন মর্মে ফোন করেন। সরকারী ব্যবস্থাপনায়  হজ পালনে নিবন্ধনের কাজ দ্রুত করতে ৭,৫০০ টাকা পাঠানোর জন্য একটি  বিকাশ বা নগদ নাম্বার প্রেরণ করেন। টাকা প্রেরণ না করলে নিবন্ধন বাতিল হবে বলে জানায় অপরাধীরা।

তিনি আরও বলেন, নোয়াখালী ১ আসনে সংসদ সদস্যের এপিএস পরিচয় দিয়ে এরুপ প্রতারণা করেছে। এ প্রতারককে খুলনা হতে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

এ বছর যারা হজ যাবেন সরকারীভাবে নিবন্ধিত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য অবশ্যই ধর্ম মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত “ হজ কল সেন্টার” (ফোন নম্বর-০৯৬০২৬৬৬৭০৭)ফোন করে তথ্য জানার অনুরোধ করেন পুলিশের এ গোয়েন্দা কর্মকর্তা।

ডিবি অর্গানাইজ ক্রাইম ইনভেস্টেগেশন টিমের সহকারী পুলিশ কমিশনার মোঃ নাজমুল হক জানান, প্রতারকরা ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তা ও সংসদ সদস্যদের ব্যক্তিগত সহকারী পরিচয় দিয়ে হজ গমনেচ্ছু লোকদের ফোন করেন। সরকারি ব্যবস্থাপনায় হজে পাঠানোর প্রলোভন দেখিয়ে হজ গমনেচ্ছুদের ফোন করে বিকাশ ও নগদের মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছিল একজন প্রতারক। এমন অভিযোগের ভিত্তিতে নজরুলকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতকে শাহবাগ থানায় রুজুকৃত মামলায় ০৭ দিনের রিমান্ড চেয়ে বিজ্ঞ আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালত ০২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com