1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০১:৩৩ পূর্বাহ্ন

ফতুল্লায় বি‌য়ের ২৪ বছর পরও যৌতু‌ক‌ের দাবী‌তে নির্যাতন- ৯৯৯ কল দি‌য়ে রক্ষা পেল গৃহবধু

মাসুম হোসাইন/ নারায়নগন্জ:
  • আপডেট টাইম : বুধবার, ৫ মে, ২০২১
  • ৩১৭ বার পঠিত

নারায়ণগঞ্জের ফতুল্লায় বিয়ের ২৪ বছর পর যৌতুকের দাবিতে এক গৃহবধূ ও তার ভাই বোনদের নির্যাতন করার অভিযোগ উঠেছে। স্বামী ও তার লোকজনের হামলা-মারধরের সময় ৯৯৯ নম্বরে কল দিয়ে প্রাণে বাঁচলেন ওই গহবধূ ও তার ভাই বোন। এ ঘটনায় পুলিশ একজনকে গ্রেফতার করেছে।

রোববার (৪ মে) সদর উপজেলার ফতুল্লা থানার নিশ্চিন্তপুর এলাকায় রসুল শেখের বাড়িতে এ ঘটনায় সোমবার রাতে থানায় মামলা দায়ের করেছেন আহত গহবধূ আইরিন শেখ।

মামলায় তার স্বামী রসুল শেখ (৫২), দেবর আলী শেখ কালা (৪৮) ও অপু আহমেদ জয় (৩৫) নামের তিনজনকে এজাহার নামীয়সহ অজ্ঞাত আরো ছয়জনকে আসামি করা হয়েছে।

মামলায় উল্লেখ করা হয়, সদর উপজেলার ফতুল্লা থানাধীন পাগলা নিশ্চিন্তপুর এলাকার মৃত তরব আলী শেখের ছেলে রসুল শেখ ২৪ বছর পূর্বে একই এলাকার মৃত নজরুল ইসলামের মেয়ে আইরিন শেখকে (৪৪) বিয়ে করেন। তাদের সংসারে রায়হান শখ (২০) নামে এক ছেলে সন্তান রয়েছে। বাদির অভিযোগ, রসুল শেখ বিয়ের পর থেকেই ছয় লাখ টাকা যৌতুক দাবি করে আসছেন। এর জন্য প্রায় সময় স্ত্রী আইরিনকে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছেন। এ বিষয় নিয়ে একাধিকবার পারিবারিক ও সামাজিকভাবে আপস মিমাংসা হলেও যৌতুকের দাবিতে বার বার নির্যাতন ক‌রে আস‌ছিল ।

এরই জের ধরে যৌতুকের দাবিতে আইরিনকে স্বামী রসুল শেখ ও তার ছাট ভাই এলাপাতাড়ি মারধর করে এবং শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায়। এতে তারা ব্যর্থ হয়ে আইরিনের ডান পায়ের হাঁড় ভেঙে দেয়। খবর পেয়ে ওইদিন বিকেলে আহত আইরিনকে দেখতে তার বড় ভাই রেজাউল ইসলাম (৫২), রিয়াজুল ইসলাম (৪৬), জিয়াউল ইসলাম (৩৬), বড় বোন  আফসারী খানম (৫৫) ওই বাড়িতে যান। এতে ক্ষিপ্ত হয় রসুল শেখ ও তার ছোট ভাইসহ আরো লোকজন নিয়ে আইরিনের বড় ভাই বোনদের ওপর হামলা চালায়। তাদেরকে এলোপাতাড়ি মারধর করে আইরিনের বড় বোনের শ্লীলতাহানী করে। এ সময় ৯৯৯ এ কল পেয়ে ফতুল্লা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহত আইরিন ও তার ভাই বোনদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়। তবে এর আগে পুলিশের উপস্থিতি টের পেয়ে আইরিনের যৌতুকলোভী স্বামী রসুল শেখ ও তার ভাইসহ হামলায় জড়িতরা সেখান থেকে পালিয়ে যায়।
ঘটনার সত্যতা স্বীকার করে এ বিষয়ে ফতুল্লা মডেল থানার অফিসার (ইনচার্জ) ওসি রকিবুজ্জামান সময়নিউজকে বলেন, যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগে মামলা গ্রহণ করা হয়েছে। এ ঘটনায় একজনকে আমরা গ্রেফতার করেছি। আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com