1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
শিরোনাম :
‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন কুমিল্লায় আফজল খা‌নের স্ত্রী না‌র্গিস সুলতানা আর নেই কু‌মিল্লায় মাছ বি‌ক্রির কথা ব‌লে ডে‌কে নি‌য়ে হাত পা‌য়ের রগ কে‌টে ব্যবসায়ি ম‌নির‌কে হত্যা ক‌রে সন্ত্রাসীরা ভারতে মোদি ম্যাজিকে ধাক্কা চতুর্থ ধাপের নির্বাচন সুষ্ঠ করতে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ‌দেশ বি‌দেশের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

গুজব রট‌নোর দা‌য়ে গাইবান্ধা থে‌কে একজন‌কে গ্রেফতার ক‌রে সি‌টিটিসি

নাগ‌রিক খবর ‌ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ৬০৮ বার পঠিত

গ্রেফতারকৃত হেফাজত নেতা কর্মীদের পুলিশ রিমান্ডে নির্যাতনের মনগড়া, আক্রমণাত্মক, মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে ফেসবুক ও ইউটিউবে গুজব রটানোর দায়ে গাইবান্ধা থেকে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ (সিটিটিসি)। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ রানা মন্ডল (২৮)।

এ বিষয়ে সিটিটিসির সাইবার ক্রাইম এন্ড ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ নাজমুল ইসলাম বিপিএম জানান, দেশ জুড়ে সহিংস কার্যক্রমে জড়িত থাকা হেফাজত ইসলাম এর নেতা কর্মীদের গ্রেফতার করা হয়। তাদের জিজ্ঞাসবাদের জন্য বিজ্ঞ আদালত বিভিন্ন মেয়াদে পুলিশ রিমান্ড মঞ্জুর করেন। তবে বেশ কিছু দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ থেকে গ্রেফতারকৃত হেফাজত নেতা কর্মীদের পুলিশ রিমান্ডে নির্যাতনের মনগড়া, আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শন, মানহানীকর ও ধর্মীয় উষ্কানীমূলক গুজব রটিয়ে দেশের আইন শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করা হচ্ছিল।

এহেন পরিস্থিতিতে প্রযুক্তি ব্যবহার করে জানা যায়, গাইবান্ধা জেলার মোঃ রানা মন্ডল  Holy Tv24 ইউটিউব চ্যানেল পরিচালনা করে এমন গুজব রটিয়েছে। সিটিটিসির ইন্টারনেট রেফারেল টিমের সহকারী পুলিশ কমিশনার ধ্রুব জোতির্ময় গোপ এর নেতৃত্বে একটি টিম ২৬ এপ্রিল ২০২১ তারিখ ২২:৩০ টায় গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানাধীন ফুটানি বাজারস্থ রানা স্টুডিও থেকে তাকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে মোঃ নাজমুল ইসলাম বলেন, গ্রেফতারকৃত রানা Holy Tv24 সহ আরও একাধিক ইউটিউব চ্যানেল পরিচালনা করে বলে জানায়। উক্ত Holy Tv24 ইউটিউব চ্যানেলে সংশ্লিষ্ট ভিডিওসহ একই রকম প্রায় ছয় শতাধিক মনগড়া ভিডিও পাওয়া যায়। সে তার নিজ নামীয় “রানা স্টুডিও” এর ভিতর উক্ত মনগড়া ও উষ্কানীমূলক ভিডিও গুলো ধারণ করত। পরে এই ভিডিও এর সাথে অন্যান্য ভিডিও এর কাটপিছ মিলিয়ে প্রচার করত। এই ঘটনার সাথে জড়িত অন্যাদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলে জানান তিনি।

রমনা থানায় রুজুকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতারকৃত মোঃ রানা মন্ডলকে সাত দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com