1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৫:১১ পূর্বাহ্ন

কু‌ড়িগ্রা‌মে প্রতিমন্ত্রীর বিরুদ্ধে সংবাদ: সাংবাদিকের উপর হামলা অফিসে তালা-বিএমএসএফের প্রতিবাদ

‌নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ২৮৪ বার পঠিত

কুড়িগ্রামে প্রতিমন্ত্রীর দূর্নীতি নি‌য়ে সংবাদ প্রকাশ করায় দৈনিক কালেরকণ্ঠ পত্রিকার আঞ্চলিক প্রতিনিধি কুদ্দুস বিশ্বাসের উপর সন্ত্রাসী হামলা হয়েছে । বুধবার দুপুর ২ টার দিকে ১৫/১৬ জনের একটি ক্যাডার বাহিনী রৌমারী উপজেলা সদরের ওই সাংবাদিকের অফিস কাম ব্যবসা প্রতিষ্ঠানে এসে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এ সময় তারা হুমকি দিয়ে বলে “মন্ত্রী জাকির হোসেনের বিরুদ্ধে নিউজ করার সাহস হলো তোর কি করে? এ কথা বলার সাথে সাথে চিহ্নিত ওই বাহিনীর সদস্যরা অফিসে ঢুকে গুরুত্বপূর্ণ কাগজপত্র এবং কুরিয়ার ব্যবসার জিনিসপত্র বাইরে ফেলে দিয়ে অফিসে তালা ঝুলিয়ে দেয় । প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের ভাই মারুফ আহমেদ সিক্ত মন্ডল উপস্থিত থেকে বুধবার দুপুরে এ ঘটনা ঘটায়।

এঘটনার দৃষ্টান্তমূলক বিচার চেয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম -বিএমএসএফ। এক বিবৃতিতে বিএমএসএফ কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি করেন। অন্যদিকে প্রতিমন্ত্রীর বিরুদ্ধে প্রকাশিত সংবাদের সত্যতা যাচাইপূর্বক তার বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহনেরও দাবি করেন।

সন্ত্রাসী এ ঘটনার খবর পেয়ে রৌমারী থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছালে ততক্ষনে অভিযুক্তদের অনেকেই ঘটনাস্থল ত্যাগ করে। কিন্তু নানা অপকর্মের হোতা মন্ত্রীর ভাই সন্ত্রাসী মারুফ আহমেদ সিক্ত মন্ডল সেখানে উপস্থিত থেকে বীরদর্পে পুলিশকে বিষয়টি উল্টো ভাবে বোঝানোর চেষ্টা করে। এমনকি ওই সময় মন্ত্রীর ভাই সাংবাদিকের নাম ধরে গালিগালাজ করতে থাকে।
উল্লেখ্য যে, গত সোমবার দৈনিক কালেরকণ্ঠ পত্রিকার শেষের পাতায় ‘‘রৌমারী-রাজিবপুরে অপ্রয়োজনীয় প্রকল্প, সোয়া কোটি টাকা বরাদ্দ, কর্মকর্তাদের আপত্তি, প্রশাসনকে চাপ প্রতিমন্ত্রীর” শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ হয়। দূর্নীতির সচিত্র এ প্রতিবেদন প্রকাশ হওয়ায় এলাকার হাজার পাঠক খুশি হয় এবং মুহুর্তের মধ্যে পত্রিকার বিক্রি শেষ হয়ে যায়। অনেকে সত্য প্রকাশে সাংবাদিককে ধন্যবাদ জানায়।
অন্যদিকে সংবাদ প্রকাশের জের ধরে ওই সাংবাদিককে নানা ভাবে হুমকি দিয়ে আসছিল প্রতিমন্ত্রীর ওই ক্যাডার বাহিনী। এমন পরিস্থিতে সাংবাদিক তিনদিন তার অফিসে যায়নি।
আজ অফিসে আসলে হামলার শিকার হন। অবশ্য ঘটনার সময় স্থানীয় দুই ব্যক্তির সহায়তায় কৌশলে সাংবাদিক পালিয়ে জীবন বাঁচাতে সক্ষম হয়।
সাংবাদিক কুদ্দুস বিশ্বাস আজ অফিসে কুরিয়ার সার্ভিসের কিছু জরুরী ডকুমেন্ট ডেলিভারি করতে অফিসে এসে অফিস খোলার সঙ্গে সঙ্গে মন্ত্রীর ভাই মারুফ আহমেদ সিক্ত মন্ডলের নির্দেশে সাইদুর, হাবিবুর, হাফিজ, জোব্বারসহ ১৫/১৬ জনের বাহিনী ওই হামলা চালায় বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।

এ ঘটনার পর স্থানীয় সাংবাদিকরা সেখানে উপস্থিত হয়ে ঘটনার তীব্র প্রতিবাদ জানান এবং ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান।
এ প্রসঙ্গে সাংবাদিক কুদ্দুস বিশ্বাস বলেন, ‘ওটা আমার ব্যক্তিগত অফিস কাম ব্যবসা প্রতিষ্ঠান। হামলাকারীরা আমার অফিসে তালা লাগিয়ে দিয়েছে।
রৌমারী থানার ওসি মোনতাছির বিল্লাহ বলেন, ঘটনাটি শোনার পরপরই আমি ফোর্স পাঠিয়েছি। লিখিত অভিযোগ হাতে পেলে মামলা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com