1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ২৮ মে ২০২২, ১০:৫৬ পূর্বাহ্ন

কু‌মিল্লা চৌদ্দগ্রামে ভেকু ভেঙ্গে দিল এ‌সিল‌্যা‌ন্ড

ম‌হিউ‌দ্দিন সুজন:
  • আপডেট টাইম : বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ২৯৫ বার পঠিত

কুমিল্লা চৌদ্দগ্রামের কাশিনগর ইউনিয়নের পূর্ব শাহপুর গ্রামে চল‌তি মা‌সের ১৩ এ‌প্রিল রা‌তে কোনো কারণ ছাড়া পোল‌ট্রিফ্রা‌মের কা‌জে ব‌্যবহৃত ভেকু গাড়ী ভেঙ্গে ফেলে  ১৫ লক্ষ টাকার ক্ষয় ক্ষতিকেরার অ‌ভি‌যোগ ক‌রেন পোল‌ট্রি ফা‌র্মের আবু তা‌হের ও ভেকু মা‌লি‌ক জা‌কির হো‌সেনসহ স্থানীয় বা‌সিন্দারা।

জানা যায়, চৌদ্দগ্রাম উপ‌জেলার পুর্ব শাহপুর গ্রামের আব্দুর রশিদ মহুরির ছেলে মোঃ আবু তাহের প্রবাস কাটিয়ে দেশে এসে নিজ জায়গায় মাছ চাষের পাশাপাশি  পোল্ট্রি ফার্ম গড়ে তো‌লেন। মানুষের কর্মসংস্থান বৃদ্ধিতে ফার্মটি সম্প্রসারণের জন‌্য  ১৫ দিন আগে নিজ‌ের মা‌ছের ফিশারীর মাটি খনন করে পোল্ট্রি ফার্ম সম্প্রসারণ করার জন‌্য  একটি ভেকু ভাড়ায় আ‌নে ৷ অথচ কোনো প্রকার কোনো কারণ ছাড়াই ১৩ এপ্রিল রাতে চৌদ্দগ্রাম থানার ক‌য়েকজন পুলিশ সদস‌্যদের নি‌য়ে  এসিল্যান্ড এসে না জানিয়ে ভাড়াকৃত ভেকুটি শাবল দিয়ে চুর্ণ বিচুর্ণ করে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষতি সাধরন ক‌রে।

শ্রীপুর ইউনিয়নের  বাগই গ্রামের আব্দুল সাত্তারের ছেলে ভেকুর মালিক মোঃ জাকির হোসেন জানান, বেকু নষ্ট করায় আমি নিঃস্ব হ‌য়ে প‌ড়ি। এই ভেকু ভাড়া দিয়েই আমার পরিবার চালাই ।  আমার ভেকু গাড়িটির  পনের লক্ষ টাকার ক্ষতি হয়েছে, আমি ঋণ অবস্থায় আ‌ছি ক্ষ‌তিপুরন না পে‌লে রাস্থায় নাম‌তে হ‌বে ব‌লে জানায় সে।

বিষয়টি খুবই দু:খজনক ঘটনা হি‌সে‌বে স্থানীয়রা বলেন, রাতের আধারে এমন ঘটনা আমরা আর দেখিনি। কাউকে সামনে যেতে দেওয়া হয়‌নি। এ ঘটনায় আমাদের গ্রা‌মের  কর্মজীবি মানুষের ক্ষতির পাশাপা‌শি ভেকুর মালিক ও নি:স্ব হ‌য়ে প‌ড়ে।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার এসিল্যান্ড আল-আমিন জানান, তারা অবৈধভাবে মাটি কাটছিল । এতে করে আশেপাশের মানুষ ক্ষতির সম্মুখীন হচ্ছে। ঘটনাস্থ‌লে উপস্থিত কাউকে পাওয়া যায়‌নি, পেলে জরিমানা ও আটক করতাম। তিনি আরো বলেন, আমাদের কাছে গাড়িটি জব্দ করার মতো সেই সরঞ্জাম নেই,  তাই জব্দ করতে পারিনি।সুত্র:আকু।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com