1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ২৮ মে ২০২২, ০১:০১ অপরাহ্ন

শাহেদের বিষয়ে তথ্য জানাতে হট লাইন চালু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ৯০ বার পঠিত

রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদের বহুমুখী প্রতারণা অনুসন্ধানের পাশাপাশি তার অবৈধ সম্পদের খোঁজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া কোটি কোটি টাকা কোথায় গেল, তা জানতে দুর্নীতি দমন কমিশন (দুদক) ছাড়াও র‌্যাব, সিআইডি, মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশসহ একাধিক সংস্থা কাজ করছে। সাহেদের সঙ্গে আর কারা জড়িত-তাদেরও খোঁজ নেয়া হচ্ছে।

ভয়ংকর প্রতারক সাহেদের বিষয়ে তথ্য পেতে হটলাইন চালু করেছে র‌্যাব। এদিকে, শুক্রবার আশুলিয়া থেকে সাহেদের ব্যবহৃত গাড়ি ও ৪৮টি ব্যাংক চেকসহ গিয়াস উদ্দিন জালাল (৬১) ও মাহমুদুল হাসানকে (৪০) গ্রেফতার করেছে র‌্যাব। সাহেদকে রিমান্ডে নিয়ে তার নানা ধরনের প্রতারণার বিষয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। করোনাভাইরাস পরীক্ষার ভুয়া রিপোর্ট দিয়ে প্রতারণার কথা সাহেদ স্বীকার করেছেন। এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মো. আবদুল বাতেন বলেন, জিজ্ঞাসাবাদে প্রতারণার কথা স্বীকার করেছেন সাহেদ।

আমরা তাকে জিজ্ঞাসাবাদ ও তদন্ত অব্যাহত রেখেছি। ভুক্তভোগীদেরও অভিযোগ জানাতে বলা হয়েছে। সব অভিযোগের বিষয়েই অনুসন্ধান চলছে। সাহেদের প্রতারণা অনুসন্ধান করছে র‌্যাব। সাহেদের বিষয়ে তথ্য পেতে শুক্রবার র‌্যাবের তদন্ত উইং হটলাইন চালু করেছে।প্রতারণার শিকার ভুক্তভোগীদের সহযোগিতা করা ও আইনি সহায়তার জন্য ০১৭৭৭-৭২০২১১ হটলাইন নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। পাশাপাশি চাইলে যে কেউ ই-মেইলে যোগাযোগ করতে পারেন (rabhq.invest@gmail.com)। প্রয়োজনে র‍্যাব তদন্ত উইং প্রতারিত বা ভুক্তভোগীর নাম পরিচয় গোপন রাখবে। পরীক্ষা ছাড়াই করোনাভাইরাসের ভুয়া সনদ প্রদান ও চিকিৎসার নামে প্রতারণা মামলায় বৃহস্পতিবার সাহেদের ১০ দিনের রিমান্ডের আদেশ দেন আদালত। একই সঙ্গে রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসুদ পারভেজকে ১০ দিন এবং সাহেদের সহযোগী তরিকুল ইসলামের ফের সাত দিনের রিমান্ডের আদেশ দেয়া হয়েছে।

র‌্যাবের মুখপাত্র এবং আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ যুগান্তরকে বলেন, সাহেদের অবৈধ সম্পদের অনুসন্ধানসহ সব অভিযোগেরই অনুসন্ধান চলছে। আমাদের কাছে এখনও ভুক্তভোগীরা আসছেন। তাদের সব ধরনের সহায়তা দেয়া হচ্ছে। পাশাপাশি তাদের থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বিভিন্ন বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে। এ বিষয়ে জানতে চাইলে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম যুগান্তরকে বলেন, ‘সাহেদ এত এত প্রতারণা করেছে-বলে শেষ করা যাবে না। এর মাধ্যমে সে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। আমার ধারণা, এ টাকা সে বিদেশে পাচার করেছে। নইলে এত টাকা কোথায় যাবে? মানি লন্ডারিং মামলায় সিআইডি হয়তো তার বিরুদ্ধে মামলা করবে। পাশাপাশি আমরাও খোঁজ নিচ্ছি। কারণ, করোনাভাইরাসের ভুয়া রিপোর্ট, চেক জালিয়াতি, অননুমোদিত টেস্টিং কিট মজুদ, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ডায়ালিসিস মেশিন নিয়ে অন্যত্র সরিয়ে ফেলা এবং বিভিন্ন সাপ্লাই নিয়ে টাকা না দিয়ে কোটি কোটি টাকা সাহেদ কামিয়েছে। এর উদ্দেশ্য ছিল এমপি হওয়া। এ টাকা কোথায় আছে-সেই অনুসন্ধান চলছে।’

রিজেন্ট এমডির ভায়রাসহ দু’জন রিমান্ডে : মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় রিজেন্ট গ্রুপের এমডি মাসুদ পারভেজের ভায়রা গিয়াস উদ্দিন জালাল ও তার প্রাইভেট কার চালক মাহমুদুল হাসানকে জিজ্ঞাসাবাদের জন্য একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার ঢাকার মুখ্য বিচারিক হাকিম (সিজিএম) আদালতে আসামিদের হাজির করেন আশুলিয়া থানার এসআই কামরুজ্জামান। এ সময় তিনি মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে জ্যেষ্ঠ বিচারিক হাকিম মনিকা খান এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি আনোয়ারুল কবীর বাবুল এ তথ্য নিশ্চিত করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com