1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৮:২১ অপরাহ্ন

র‌্যাবের অ‌ভিযা‌নে ভুয়া “বঙ্গবন্ধু স‌্যা‌টেলাইট টি‌ভি”র ১০ প্রতারক‌ গ্রেফতার

মিজানুর রহমান:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ৩৯৩ বার পঠিত

সাংবাদিকতা শেখানোর প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র। ফাঁদে ফেলতে চক্রটি ব্যবহার করত নামিদামি ব্রান্ডের গাড়ি। প্রতিষ্ঠিত চ্যানেলের লোগো ফটোশপ করে নিউজ করার ভয়ভীতি দেখিয়ে বিভিন্নজনের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ারও অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। এ চক্রের ১০ সদস্যকে গ্রেফতারের পর বেরিয়ে এসেছে এমন চাঞ্চল্যকর তথ্য। কথিত সাংবাদিকদের বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে র‌্যাব।

জানা যায়, র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল ঢাকা মহানগরীর হাতিরঝিল ও মতিঝিল এলাকা হতে ভুয়া স্যাটেলাইট অনলাইন টিভি ‘‘বঙ্গবন্ধু স্যাটেলাইট টিভি (বিএসটিভি নিউজ ২৪)’’ নামক অনলাইন ভিত্তিক চ্যানেলে সাংবাদিক প্রতিনিধি নিয়োগের বিনিময়ে টাকা গ্রহণের অপরাধে মুল প্রতারকসহ ৮ জন সহযোগীকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হল শাহীন খান (৫০), জেলা-ঢাকা, নূর হোসেন @ নুরুল ইসলাম নাহিদ (৩৭), জেলা-শরীয়তপুর, মোঃ রিয়াদ মাহমুদ (২৪),জেলা- শরীয়তপুর,মোঃ রিমন পারভেজ (২৬), জেলা- গাজীপুর,মোঃ জয়নুল আবেদীন (৫৫),জেলা- নেত্রকোণা, মোঃ আকবর হোসেন (৩৯),জেলা- নারায়ণগঞ্জ,মোঃ রাজিব হোসেন, (৩৯),জেলা- ঢাকা,রায়হান পারভেজ (২১),জেলা- ঢাকা,ইমরুল কাইয়েচ @ ফয়েজ (২৫),জেলা- পটুয়াখালী,আইয়ুব খান(৩০),জেলা- নেত্রকোণা।

প্রতারণার শিকার আলী রেজা রাজু। কথিত বঙ্গবন্ধু স্যাটেলাইট টিভির নিয়োগ বিজ্ঞপ্তি দেখে যশোর জেলার প্রতিনিধি হওয়ার জন্য ২৫ হাজার টাকা দি‌য়ে‌ছেন। আইডি কার্ডসহ আরও সরঞ্জামাদির জন্য এক তরুণকে দিতে হয়েছে মোট ৭৫ হাজার টাকা। এছাড়াও কোনো সংবাদ পাঠালে সম্পাদনার নামে টাকা চাইত বঙ্গবন্ধু স্যাটেলাইট বা বিএস টিভি কর্তৃপক্ষ।
এভাবে অসংখ্য তরুণ-তরুণীর কাছ থেকে সাংবাদিক করে দেয়ার নাম করে হাতিয়ে নেয়া হতো লাখ লাখ টাকা। রোববার (২১ মার্চ) রাজধানীর হাতিরঝিল ও মতিঝিলে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় এ প্রতারক চক্রের দুই মূল হোতা শাহিন খান ও নুর হোসেন ওরফে নাহিদসহ ১০ জনকে।
র‌্যাব বলছে, মূলত সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিষ্ঠিত টিভি চ্যানেলের লোগো ফটোশপ করে প্রতারণা করত চক্রটি। এছাড়াও নামিদামি ব্রান্ডের গাড়ি ব্যবহার করে বিশ্বাসযোগ্যতা অর্জন করত তারা।
সোমবার (২২ মার্চ) র‌্যাব-৪ এর অধিনায়ক মো. মোজাম্মেল হক সংবাদ সম্মেলনে বলেন, এ চ্যানেলের কোনো অনুমোদন নেই, শুধুমাত্র একটি ট্রেড লাইসেন্স নিয়ে তারা এ ব্যবসায় জড়িত। এটি একটি প্রতারক টেলিভিশন চ্যানেল। এটি তারা বুঝতে পারেনি এ কারণে হাতিরঝিল ও মতিঝিলে তাদের নিজস্ব ভবন আছে।
র‌্যাব বলছে, ইতিমধ্যে যারা প্রতারণার শিকার হয়েছেন, তারা মামলা করলে আইনি সহায়তা দেয়া হবে তাদের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com