1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন

বাংলাদেশ হবে অসাম্প্রদায়িক চেতনার দেশ: শেখ হা‌সিনা

নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : শনিবার, ২০ মার্চ, ২০২১
  • ২০৩ বার পঠিত
ছ‌বি: সংগৃ‌হিত

বাংলাদেশ হবে অসাম্প্রদায়িক চেতনার দেশ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজকে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে উন্নীত হতে পেরেছে। বাংলাদেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা। আমরা চাই বাংলাদেশ বিশ্বের বুকে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত জাতির পিতার সোনার বাংলা হয়ে উঠুক।

তিনি বলেন, সবদিকে দিয়ে মানুষ যেন উন্নত জীবন পায়। জাতির পিতার স্বপ্ন ছিল এই। আসুন জাতির পিতার ১০১তম জন্মদিনে আমরা সেই প্রতিজ্ঞা নিই, জাতির পিতা যে স্বপ্ন দেখেছেন আমরা সেটা পূরণ করব।
শুক্রবার (১৯ মার্চ) বিকেলে জাতীয় প্যারেড স্কয়ারে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘মুজিব চিরন্তন’ উৎসবের তৃতীয় দিনের অনুষ্ঠান তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে শেখ হাসিনা আরও বলেন, বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের জীবন উৎসর্গ করে গেছেন। এ দেশের মানুষের প্রতি সব সময় তার আলাদা ভালোবাসা ও দায়িত্ব ছিল। তার পিতামাতা সব সময় তাকে সহযোগিতা করেছেন। আমার মা সব সময় তাকে প্রেরণা জুগিয়েছেন। কোনও কিছুর চাহিদা ছিল না। এজন্যই বঙ্গবন্ধু তার সংগ্রাম এগিয়ে নিয়ে যেতে পেরেছিলেন।
প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতাকে মুছে ফেলার চেষ্টা হয়েছে ইতিহাসের পাতা থেকে। কিন্তু সত্য কখনো চাপা থাকে না, এটি প্রমাণিত।
তিনি বলেন, বঙ্গ বা পূর্ববঙ্গ বা পূর্ব পাকিস্তান যাই বলা হোক না কেন, বঙ্গবন্ধুই একমাত্র ভূমিপুত্র হিসেবে এই দেশের পরাধীনতা মোচনে কাজ করেছিলেন। এর আগে যারা নেতৃত্ব দিয়েছিলেন তারা কেউই বাংলাদেশের নাগরিক ছিলেন না।
দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আজকের বাংলাদেশ উন্নয়নশীল হতে পেরেছে। সরকারে থেকে এসব উদযাপনের সুযোগ পাওয়া বড় ঘটনা।
শেখ হাসিনা বলেন, বিশ্বের বুকে বাংলাদেশ জাতির পিতার চেতনায় গড়ে উঠুক। মানুষ যাতে উন্নতসমৃদ্ধ জীবন পায় সেটাই লক্ষ্য সরকারের। এ সময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দেওয়ায় শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে কে ধন্যবাদ জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com