1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৮:২১ অপরাহ্ন

কু‌মিল্লা চৌদ্দগ্রামের ধনকুব লুঙ্গি আলমের ষড়যন্ত্রে ইঞ্জিনিয়ার আলম গ্রেফতারের প্রতিবা‌দে সাংবাদিক সম্মেলন

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : শুক্রবার, ৫ মার্চ, ২০২১
  • ৬৯৪ বার পঠিত

শুক্রবার ঢাকা রিপোর্টাস ইউনিটিতে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার শুভপুর ইউনিয়নের ইঞ্জিনিয়ার আলমগীর হোসেনকে গ্রেফতারের প্রতিবাদে তার স্ত্রী মোসা: হাসিনা বেগম এক সাংবাদিক সম্মেলন করেন। সাংবাদিক সম্মেলনে তিনি মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, সিভিল প্রশাসনসহ দেশবাসীর দৃষ্টি আকর্ষন ও সুবিচার কামনা করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার স্বামী ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন একজন উচ্চ শিক্ষিত রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিত্ব। সমাজে ন্যায়ের পক্ষে মানবতার পক্ষে এবং অন্যায় ও জুলুমের বিরুদ্ধে প্রতিবাদী মানুষ হিসেবে সুপরিচিত। যেখানেই কোন অন্যায় বা অনিয়ম দেখে সেখানেই প্রতিবাদ করা এবং ভিকটিমের পক্ষে অবস্থান নেওয়া তার স্বভাব। এ ধরনের একটি জঘন্য প্রতরণা ও জালিয়াতির বিরুদ্ধে প্রতিবাদ করায় এবং উক্ত জালিয়াতির মাধ্যমে ক্ষতিগ্রস্থ হাজার হাজার জনগণকে সংগঠিত করার উদ্যোগ গ্রহন করায় ঐ জালিয়াতি চক্রের মূলহোতা জিরো থেকে হিরো বনে যাওয়া রহস্যময় ধুনকুবের ভন্ড ধর্ম ব্যবসায়ী ‘আলমগীর কবির মজুমদার’ ওরফে ‘লুঙ্গি আলম’ রোসানলে পড়ে আমার স্বামী ও আমার পরিবার আজ অকথ্য নির্যাতনের শিকার।

এক মিথ্যা মামলা দিয়ে আমার স্বামী ইঞ্জিনিয়ার আলমগীরকে গ্রেফতার করে জেলে পুড়ে পরবর্তীতে গতকাল ৪/০৩/২০২১ইং তারিখে চৌদ্দগ্রাম থানায় আর একটি মিথ্যা নারী নির্যাতন মামলা দায়ের করে। এখানেই শেষ নয়-উক্ত লুঙ্গি আলমের ভাড়াটে লোকজন প্রকাশ্যে হুমকি দিয়ে চলেছে যে আরও অসংখ্য মামলা প্রস্তুত রাখা হয়েছে। একের পর এক মামলা দিয়ে রিমান্ডের পর রিমান্ড দিয়ে আমার স্বামীকে চিরদিনের তরে জেলের খানি টানতে টানতে নিঃশেষ করে দেয়া হবে। অপরদিকে আমাকে ও আমার সন্তানদেরকে দুনিয়া থেকে চিরতরে সরিয়ে দেওয়ার হুমকি ধমকি দিয়ে যাচ্ছে। আমি এখন আমার অসহায় সন্তানদের নিয়ে চরম নিরাপত্তাহীনতার ভুগছি।

কে এই কুখ্যাত লুঙ্গি আলম?

কি তার পরিচয়? এবং কেনই বা সে আমার স্বামীকে ও আমার পরিবারকে নিঃশেষ করার ষড়যন্ত্রে লিপ্ত? সে হচ্ছে আলমগীর কবির মুজুমদার ওরপে লুঙ্গি আলম পিতা-মৃত এয়ার আহম্মেদ ওরপে কালা মিয়া, সাং- যশপুর (পাশাকোট) পোঃ মেষতলী বাজার, থানা-চৌদ্দগ্রাম, জিলা-কুমিল্লা।

হঠাৎ আঙ্গুল ফুলে কলাগাছ বনে যাওয়া এ লোকিটিকে নিয়ে চৌদ্দগ্রাম তথা কুমিল্লায় মানুষের মাঝে হঠাৎ করেন রহস্য ও আলোচনার ঝড় বয়ে চলেছে। অবশেষে আলাদীনের চেরাগের সন্ধান মেলে আইসিএল নামক সমবায়ী প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায় ২০১৩ সালের ফেব্রæয়ারি মাসে। আইসিএলের এমডি শফিকুর রহমান চৌদ্দগ্রামবাসীর আমানতের টাকা ফেরৎ দেওয়ার জন্য তার সহযোগী ও তার বানানো চেয়ারম্যান হিসাবে ১৫০ কোটি (নগদ ও জমি) এ লুঙ্গি আলমের নিকট গচ্ছিত রাখে। চুক্তিপত্র ও গ্যারান্টি হিসাবে লুঙ্গি আলম শফিক সাহেবকে ৭৫ কোটি টাকার ব্যাংক চেক প্রদান করে। সম্প্রতি শফিক সাহেব উক্ত টাকার জন্য চাপ দিলে উক্ত লুঙ্গি আলম প্রায় ১২০ কোটি টাকার আইসিএলের আমানতের রশিদ জমা দিয়ে বলে – চৌদ্দগ্রামের সব টাকা পরিশোধ করা হয়েছে।

আইসিএলের আমানতের রশিদ জালিয়াতি:
সম্প্রতি আইসিএলের তদন্তে জানা যায়, প্রকৃত আমানতের রশিদ ছাপিয়ে জাল রশিদ জমা দেওয়া হয়েছে। গ্রাহকের নিকট আসল রশিদ রয়ে গেছে। এ ঘটনা জানাজানি হওয়ার পর জনাব শফিকুর রহমান উক্ত লুঙ্গি আলম ও তার সহযোগী ১. খায়ের উদ্দিন, পিতা-রুহুল আমিন, সাং- কাদৈর ২. তাজুল ইসলাম, পিতা-মৃত মফিজুর রহমান, সাং- দূর্গাপুর, ৩. সোহাগ মোর্শেদ চৌধুরী, সাং-ফাল্গুন করা ৪. ঠোটকাটা সারোওয়ার, সাং-শুভপুর, কুমিল্লা এদের বিরুদ্ধে যথাক্রমে ৭৫ কোটি, ২ কোটি তেইশ লক্ষ, তিনকোটি ২৭ লক্ষ অর্থাৎ ৮০ কোটি ৫০লক্ষ টাকার মামলা দায়ের করে।

দুর্নীতি দমন কমিশনে অভিযোগ দায়ের:

আমার স্বামী ও আমাদের পরিবারের প্রায় ১ কোটি টাকা আইসিএলে ছিলো। উক্ত টাকাও ভুয়া রশিদ দিয়ে আইসিএল থেকে নিয়ে যায় উক্ত লুঙ্গি আলম। তাই উক্ত লুঙ্গি আলমের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের নিমিত্তে গত ১১/০১/২০২১ইং তারিখে স্ব-প্রনোদিত হয়ে আমার স্বামী জনাব ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন দুদক চেয়ারম্যান বরাবর একটি অভিযোগ দায়ের করে। উক্ত অভিযোগ দায়েরের কারনেই মামলা ও গ্রেফতার করা হয় ইঞ্জিনিয়ার আলমগীর‌কে ।
আমার স্বামীর বিরু‌দ্ধে  অভিযোগ দায়ের করার পর থেকে আমা‌দের‌কে লুঙ্গি আলম ও তার সহযোগিরা বিভিন্নভাবে হুমকি ধমকি দিয়ে আস‌ছে। তারই ধারাবাহিকতায় গত মা‌সের ১৪/০২/২০২১ইং তারিখে ঢাকার খিলক্ষেত থানায় একটা মিথ্যা চাঁদাবাজি ও অপহরণ মামলা দিয়ে আমার স্বামীকে গ্রেফতার করা হয়। আবার গতকাল চৌদ্দগ্রাম থানায় আরও একটি মিথ্যা নারী নির্যাতন ও ধর্ষন মামলা দায়ের করা হয় ।

অতএব, মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সিভিল প্রশাসন, আইনপ্রয়োগকারী সংস্থার প্রতি আমার করুন আর্তনাদ আপনারা এই ভন্ড প্রতারক লুঙ্গি আলমের সকল অপকর্মের সুষ্ঠ তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করুন। ক্ষতিগ্রস্থ আমানতকারীদের টাকা উদ্ধার করুন এবং আমার স্বামী ও আমার পরিবারের বিরুদ্ধে দায়েরকৃত মামলা ও ষড়যন্ত্র প্রতিহত করুন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com