1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন

রাজধানী‌তে সিআই‌ডির অ‌ভিযা‌নে বিআর‌টিএর নকল নম্বর‌প্লেট চ‌ক্রের দুইজনসহ মলম পা‌র্টির ৭ সদস‌্য গ্রেফতার

নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ৩৯৬ বার পঠিত

দেশের বিভিন্নস্থান থেকে সিএনজি চালিত অটোরিকশা চুরি করে তার নতুন আকৃতির পাশাপাশি বিআরটিএ’র তৈরি নম্বরপ্লেট নকল চক্রের ২ জনকে গ্রেফতার করেছে সিআইডি। উদ্ধার করা হয়েছে পাঁচটির চোরাই অটোরিকশা।

মধ্যবিত্তের জন্য সহজলভ্য বাহন সিএনজি চালিত অটোরিকশা। ব্যাপক চাহিদা থাকলেও এ বাহনের নতুন করে রেজিস্ট্রেশন জটিলতা তৈরি হওয়ায় দেশের বাজারে চারগুণেরও বেশিদামে বিক্রি হয় এই অটোরিকশা। আর এই সুযোগ কাজে লাগাতে গাড়ি চুরি করে নম্বরপ্লেট পরিবর্তনে অন্য শহরে চলছে ভিন্ন মালিকের নামে।
এমনই এক চোরচক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি। তাদের কাছ থেকে জব্দ করা অটোরিকশার ডিজিটাল নম্বর প্লেটটি প্রথমে দেখে কোনোভাবেই ধরা যাবে না আসল, না নকল। বিআরটি ‘র মতোই হুবহু নম্বর প্লেট লাগিয়ে চোখে ধুলো দিয়ে দেদারসে নগরী দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ এই অটোরিকশা। একই পাত, একই রঙ, একই জলছাপ, সব কৌশলই ব্যবহার করেছে অপরাধীরা।
সিআইডির অতিরিক্ত ডিআইজি ওমর ফারুক জানান, অটোরিকশাগুলো চুরি করে আনা হয় রাজধানীর বাইরে থেকে। পরে পরবির্তন করা হয় নম্বরপ্লেট। এদিকে, রাজধানীর উত্তরার আবদুল্লাহপুরের বেড়িবাঁধ এলাকায় অভিযান চালিয়ে অজ্ঞানপার্টির সাত সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি।
সিআইডির অতিরিক্ত ডিআইজি ওমর ফারুক বলেন, ‘উত্তরার আব্দুল্লাহপুর এলাকা থেকে আমরা মলম এবং অজ্ঞান পার্টির সাত সদস্যকে গ্রেফতার করেছি।
২০১৭ সালে জুন মাসে আশুলিয়ার বেড়িবাঁধ এলাকায় ছিনতাইকারীদের হাতে প্রান হারিয়েছিলেন হাইওয়ে পুলিশের এএসপি মিজানুর রহমান তালুকদার। সেসব মাথায় রেখেই এ ধরণের ছিনতাই ও অজ্ঞানপার্টি নিয়ন্ত্রণে আইন শৃঙ্খলাবাহিনী সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বলেও জানান সিআইডির কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com